শনিবার, ২৩ জুন ২০১৮ ০৮:০২:১৮ পিএম

কেসিসি : মনোনয়নপত্র দাখিল করলেন যারা

জেলার খবর | খুলনা | শুক্রবার, ১৩ এপ্রিল ২০১৮ | ১১:০২:০৯ এএম

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে সাধারণ এবং সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ২৩৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

বৃহস্পতিবার দাখিলের শেষ দিন সংশ্লিষ্ট প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ১৮৯ জন এবং সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৪৮ জন প্রার্থী রয়েছেন। সাধারণ ওয়ার্ডের মধ্যে ৩১ নম্বর ওয়ার্ডে সর্বোচ্চ ১৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

মেয়র পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দলের নগর শাখার সভাপতি তালুকদার আব্দুল খালেক, বিএনপি মনোনীত প্রার্থী দলের নগর সভাপতি ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু, জাতীয় পার্টি মনোনীত এসএম মুশফিকুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) মনোনীত দলের নগর শাখার সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু।

কেসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলীর কাছে তারা মনোনয়নপত্র দাখিল করেন। পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক দল এবং দলের বাইরে স্বতন্ত্র পরিচয়ে ২৩৭ কাউন্সিলর প্রার্থীও মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন-১ নম্বর ওয়ার্ডে মো. শাহাদাত মিনা, মো. মহিউদ্দিন, মো. শাহজী কামাল টিপু, শেখ আব্দুর রাজ্জাক, এসএম আজিজুর রহমান স্বপন, রোজিনা বেগম রাজিয়া, মো. শাজাহান শিরাজ, মো. আবুল কালাম ও মো. জাহাঙ্গীর লস্কর। ২ নম্বর ওয়ার্ডে মো. এফএম জাহিদ হাসান জাকির, মো. আব্দুর রহমান মোল্লা, মো. শাকিল আহমেদ, মো. সাইফুল ইসলাম ও মো. রাজা খান। ৩ নম্বর ওয়ার্ডে মো. আবদুস সালাম, সৈয়দ গোলাম কিবরিয়া, শেখ গাউছ হোসেন ও মো. শাহ আলম মীর। ৪ নম্বর ওয়ার্ডে মো. কবির হোসেন কবু মোল্লা, মো. ইকবাল গাজী, মো. আফজাল হোসেন, মো. জাহাঙ্গীর আলম, মোহাম্মদ আশরাফ হোসেন, গোলাম রব্বানী ও মো. আবু আসালাত মোড়ল। ৫ নম্বর ওয়ার্ডে শেখ কামরুজ্জামান, শেখ সাজ্জাদ হোসেন তোতন, শেখ মোহাম্মদ আলী, মো. হারুন-অর-রশীদ, মো. নাজমুল সিকদার, এসএম হুমায়ূন কবির ও মো. মুকুল শেখ।

৬ নম্বর ওয়ার্ডে শেখ শামসুদ্দিন আহমেদ, মো. শামসুল আলম মিল্টন, শেখ লুৎফর রহমান, মো. মিজানুর রহমান তরফদার, শাহ মো. ওয়াজেদ আলী মজনু, শেখ আনসার আলী ও মো. তরিকুল ইসলাম। ৭ নম্বর ওয়ার্ডে মিজানুর রহমান, মীর মোকছেদ আলী, শেখ সেলিম আহমেদ, মো. রিয়াজ পারভেজ ও মো. সুলতান মাহমুদ। ৮ নম্বর ওয়ার্ডে মো. সাইদুর রহমান, সামসুল আলম ও মো. ডালিম হাওলাদার। ৯ নম্বর ওয়ার্ডে অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আলী, এমডি মাহফুজুর রহমান লিটন, মোল্লা হায়দার আলী, শেখ জাহিদুল ইসলাম, শেখ শওকত আলী ও কাজি ফজলুল কবির টিটো।

১০ নম্বর ওয়ার্ডে এসএম গিয়াস উদ্দীন, শেখ খায়রুজ্জামান, কাজী তালাত হোসেন, মো. জামাল, এএসএম সায়েম মিয়া ও মো. ফারুক হিল্টন। ১১ নম্বর ওয়ার্ডে শাহরিয়ার বাবু, জামান মোল্লা, মো. মোস্তফা হাওলাদার, সাইদ মহিউদ্দিন, মুন্সী আব্দুল ওদুদ, মো. ইউনুস আলী সরদার, ফারজানা লিপি ও কাজী নিয়ামুল হক (মিঠু)। ১২ নম্বর ওয়ার্ডে মো. মুনিরুজ্জামান, এইচএম আবু সালেক, মো. শফিকুল আলম, মো. শাহাবুদ্দীন, চৌধূরী মিরাজুর রহমান, আসলাম খাঁন মুরাদ ও মো. আজমল হোসেন। ১৩ নম্বর ওয়ার্ডে এসএম খুরশিদ আহমেদ, মো. আবুল বাশার, মো. ইমতিয়াজ আলম ও শেখ মোসাদ্দেক হোসেন (বাবুল)।

১৪ নম্বর ওয়ার্ডে শেখ মশিউর রহমান, শেখ গোলাম কিবরিয়া, মো. মনিরুল ইসলাম, এসএম আবুল কালাম আজাদ, মোল্লা রিয়াজুল ইসলাম, শেখ লুৎফার রহমান, শেখ মোসারাফ হোসেন ও শেখ মফিজুর রহমান পলাশ। ১৫ নম্বর ওয়ার্ডে মো. আমিনুল ইসলাম মুন্না, এসএম আব্দুর রহমান, জিএম কিবরিয়া, সমীর কুমার দত্ত্ব ও মো. হাবিবুর রহমান বিশ্বাস। ১৬ নম্বর ওয়ার্ডে মল্লিক আসাদুজ্জামান, আতিকুর রহমান বিশ্বাস (রুবেল), শেখ মারুফ হোসেন, শেখ আবিদ উল্লাহ, শেখ জামিরুল ইসলাম, মো. আনিছুর রহমান বিশ্বাস ও এসএম রাজিব-উল-আলম।

১৭ নম্বর ওয়ার্ডে মো. আব্দুর রশিদ, শেখ হাফিজুর রহমান হাফিজ ও এসএম মনিরুজ্জামান সাগর। ১৮ নম্বর ওয়ার্ডে মো. মুকুল শেখ, টিএম আরিফ, মো. হাফিজুর রহমান, মো. পারভেজ আহমেদ পলাশ, শেখ মো. অমিনুল ইসলাম, এসএম রাজুল হাসান রাজু ও রুস্তুম আলী হাওলাদার।

১৯ নম্বর ওয়ার্ডে মো. মোতালেব মিয়া, মো. মনিরুল ইসলাম, মো. জাকির হোসেন, আশফাকুর রহমান (কাকন), আলহাজ মো. ফজলুর রহমান ও শেখ মনিরুজ্জামান মনির। ২০ নম্বর ওয়ার্ডে মীর মো. লিটন, মো. বাদশা হাওলাদার, মো. শাজাহান, শেখ মো. গাউসুল আজম, শেখ মো. মিলকন হোসেন ও শেখ মোহাম্মদ আলী।

২১ নম্বর ওয়ার্ডে এসএম শামীমুর আলম, মো. শামসুজ্জামান মিয়া স্বপন, মোল্লা ফরিদ আহমেদ ও মো. মনিরুল ইসলাম। ২২ নম্বর ওয়ার্ডে মো. নূওর ইসলাম শেখ, মো. মাহবুব কায়সার, কাজী আবুল কালাম আজাদ বিকু, কাজী হাসানুর রশীদ, আফজাল হোসেন, মো. মাসুদ পাটোয়ারী ও মো. ইলিয়াস হোসেন।

২৩ নম্বর ওয়ার্ডে মো. বীরেন্দ্র নাথ ঘোষ, মো. ফয়েজুল ইসলাম, আলহাজ ইমাম হাসান চৌধুরী ময়না, জুনায়েদ চৌধূরী, মাছুম-উর-রশিদ, মো. সাব্বির হোসেন সাব্বির, মো. আবু তাহের। ২৪ নম্বর ওয়ার্ডে সাইদুর রহমান, এইচএম সাজ্জাদ হোসেন (চঞ্চল), মো. শমসের আলী মিন্টু, মো. আসাদুজ্জামান আসাদ, এএনএম মঈনুল ইসলাম, এসএম খায়রুল বাশার ও শেখ মো. নাছির উদ্দিন।

২৫ নম্বর ওয়ার্ডে মো. ইমরান হোসেন মিয়া, মো. আলী আকবর, মো. তৈয়েবুর রহমান, শেখ শহীদ আলী ও আনিসুর রহমান। ২৬ নম্বর ওয়ার্ডে মো. আকবর পাঠান, এসএম সিরাজুল ইসলাম, মো. গোলাম মওলা শানু, শেখ আব্দুল আজিজ, মো. মাহমুদ আলম বাবু মোড়ল ও এসএম মনিরুল ইসলাম।

২৭ নম্বর ওয়ার্ডে কেএম হুমায়ূন কবির, মো. হাসান মেহেদী রেজভী, জেড এ মাহমুদ (ডন), মো. শাহ আলম মৃধা, মো. সাইফুল ইসলাম মোল্লা ও সুমন। ২৮ নম্বর ওয়ার্ডে আজমল আহমেদ, মো. শেখ ফজলুল করিম ও ওয়াহেদুর রহমান দিপু। ২৯ নম্বর ওয়ার্ডে মো. গিয়াস উদ্দিন বনি, মো. সাইফুল ইসলাম ও রুহুল আমিন বিশ্বাস।

৩০ নম্বর ওয়ার্ডে এসএম মোজাফ্ফর রশিদী রেজা, মো. আলমগীর হোসেন, মেজবাহুল আক্তার, চৌধুরী হাসানুর রশীদ মিরাজ ও মুহা. আমানউল্লা আমান। ৩১ নম্বর ওয়ার্ডে মো. কাজী মো. ইউসুফ আলী, মো. শরিফুল ইসলাম মুন্না, মো. জাহিদ, মো. আরিফ হোসেন, শেখ জাহাঙ্গীর হোসাইন হেলাল, মো. আলী আজম মোল্লা, মো. গোলাম মোস্তফা সজীব, আলহাজ মো. পিন্টু মোল্লা, জিএম আফছার, মো. শহীদ খান, মো. আসলাম হোসেন, মো. জিয়াউল ইসলাম মন্টু, জিএম আব্দুর রব সজল, মো. কামাল হোসেন ও এসএম আসাদুজ্জামান রাসেল।

সংরক্ষিত ১ নম্বর আসনে মনিরা আক্তার, ফাতেমাতুজ্জোহরা ও লায়লা আঞ্জুমান বানু। সংরক্ষিত ২ নম্বর আসনে পারভীন আক্তার ও সাহিদা বেগম। সংরক্ষিত ৩ নম্বর আসনে রহিমা আক্তার হেনা, আফরোজা আক্তার, মোছা. ছাবিনা আখতার, মিসেস আরিফা আলম, রাফিজা, পাপিয়া আক্তার পারুল ও মিসেস রেহেনা গাজী, সংরক্ষিত ৪ নম্বর আসনে পারভীন আক্তার, আফরোজা জামান, শাহানাজ পারভীন ও হাফিজা সুলতানা। সংরক্ষিত ৫ নম্বর আসনে মনি, মোছা. আনজিরা খাতুন ও মেমরী সুফিয়া রহমান শুনু। সংরক্ষিত ৬ নম্বর আসনে শেখ আমেনা হালিম বেবী, রোজি ইসলাম, রাবেয়া ফাহিদ হেনা ও শামীম আরা পারভীন।

সংরক্ষিত ৭ নম্বর আসনে মাহমুদা বেগম, শামসুন্নাহার লিপি ও মনোয়ারা সুলতানা কাকলী। সংরক্ষিত ৮ নম্বর আসনে হালিমা ইসলাম, আজিজা খানম এলিজা, রোকেয়া রহমান, কনিকা সাহা, রমা রাণী চক্রবর্তী ও ইসমত আরা বেগম। সংরক্ষিত ৯ নম্বর আসনে কোহিনুর আক্তার, রুমা খাতুন, লুৎফুন্নাহার, শাহানুর বেগম, কাওছারী জাহান, মাজেদা খাতুন, লিভানা পারভীন ও রিনা রহমান এবং সংরক্ষিত ১০ নম্বর আসনে লুৎফুন্নেসা, শাহানা পারভীন, মিসেস রেকসানা কামাল লিলি, হোসনেআরা বেগম চাঁদনী, মোছা. হোসনেয়ারা, হাসিনা আকরাম, মিসেস রোকেয়া ফারুক ও বিলকিস আরা বুলি।

কেসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুচ আলী বলেন, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার মেয়র পদে ৫ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ১৮৯ জন ও সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৪৮ মনোনয়নপত্র দাখিল করেছেন। ১৫-১৬ এপ্রিল যাচাই-বাছাই, প্রত্যাহারের শেষ দিন ২৩ এপ্রিল এবং ২৪ এপ্রিল প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে।

উল্লেখ্য, কেসিসি নির্বাচনে মেয়র পদে ৮টি, সাধারণ কাউন্সিলর পদে ২৬২টি ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৬২টি মনোনয়নপত্র বিতরণ করা হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন