মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ ০৭:০৫:০৩ পিএম

কুড়িগ্রামে বরাদ্দের চাল না দিয়ে কার্ড আটকে দেয়ার অভিযোগ

জেলার খবর | কুড়িগ্রাম | শুক্রবার, ১৩ এপ্রিল ২০১৮ | ০৪:৩৪:০৯ পিএম

কুড়িগ্রামে খাদ্য বান্ধব কর্মসূচির বরাদ্দের চাল না দিয়ে কৌশলে কার্ড আটকে দেয়ার অভিযোগ উঠেছে ডিলারের বিরুদ্ধে। এর প্রতিবাদ করায়, স্থানীয় ইউপি চেয়ারম্যান, মেম্বার ও কার্ডধারীদের ওপর প্রভাবশালী ডিলার ও তার সহযোগীরা হামলা চালিয়েছে। এ ঘটনায় দায়ের করা মামলায় অভিযুক্ত ডিলার তোতা প্রামাণিকে অস্ত্রসহ গ্রেফতার করা হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে রাজিবপুর উপজেলার দুর্গম চরাঞ্চলের কোদালকাটি ইউনিয়ন কার্যালয়ে এ হামলা চালানো হয়। পুলিশ জানায়, খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় ৭শ' ৪৫ জন কার্ডধারীর প্রত্যেককে ১০ টাকা কেজি দরে প্রতিমাসে ৩০ কেজি করে চাল সরবরাহের জন্য উপজেলার সাজাই বাজারের তোতা প্রামাণিককে ডিলার নিযুক্ত করা হয়। মার্চ মাসের বরাদ্দের চাল দেয়ার জন্য কৌশলে ৭শ' ৪৫টি কার্ড জমা নেন ডিলার। এরপর ৩শ' জনকে সরবরাহ করা হলেও বাকিদের চাল না দেয়ায় এর প্রতিবাদ জানান বঞ্চিতরাসহ স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বাররা।
এতে ক্ষিপ্ত হয়ে প্রভাবশালী ডিলার ও তার সহযোগীরা তাদের ওপর হামলা চালায়। এ ঘটনায় একজন গুলিবিদ্ধসহ ২ জন আহত হন। গতরাতে আহত মাহফুজারের ভাই বাদী হয়ে ৭ জনের নাম উল্লেখসহ ১৯ জনের বিরুদ্ধে একটি মামলা করেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন