বুধবার, ২৫ এপ্রিল ২০১৮ ০৬:৪৭:০২ পিএম

সেমিতে রিয়ালের প্রতিপক্ষ বায়ার্ন, লিভারপুল-রোমা

খেলাধুলা | শুক্রবার, ১৩ এপ্রিল ২০১৮ | ০৮:০৩:০৬ পিএম

মর্যাদার উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের ড্র অনুষ্ঠিত হয়েছে আজ। ড্র নামক ভাগ্য পরীক্ষায় বুন্দেসলিগার জায়ান্ট দল বায়ার্ন মিউনিখকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে রিয়াল মাদ্রিদ।

আর শেষ আটের নাটকীয় ম্যাচে বার্সেলোনাকে হারিয়ে চমক সৃষ্টি করা রোমা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ইংলিশ লিগের অন্যতম সেরা ক্লাব লিভারপুলকে।

আজ শুক্রবার সুইজারল্যান্ডের নিওঁতে চ্যাম্পিয়নস লিগের ড্র অনুষ্ঠিত হয়।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে জুভেন্টাসের মতো শক্তিশালী প্রতিপক্ষকে ৪-৩ গোলে হারিয়ে সেমিতে পা রাখে রিয়াল। প্রথম লেগে জুভিদের মাঠে ৩-০ গোলে জয় পেয়েছিল লস ব্লাঙ্কোসরা। তবে ফিরতি লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে ৩-১ গোলে হারলেও শেষ চারে উঠতে সমস্যা হয়নি জিনেদিন জিদানের প্রশিক্ষিত দলটিকে। আর এ জয়ের মধ্য দিয়ে টানা তৃতীয় চ্যাম্পিয়নস লিগ শিরোপা ঘরে তোলার পথে আরেক ধাপ এগিয়ে গেল রোনালদো-বেল বেনজেমারা।

সেমিতে রিয়ালের প্রতিপক্ষ বায়ার্ন স্প্যানিশ ক্লাব সেভিয়ার বিপক্ষে ২-১ ব্যবধানে জিতে শেষ চারের টিকিট পায়।

এদিকে বার্সেলোনার মতো হট ফেবারিট দলকে চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে ফেলে রোমা। কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ন্যু ক্যাম্পে ৪-১ গোলে হারের পর ঘরের মাঠে ফিরতি লেগে ৩-০ ব্যবধানে জিতে যায়। আর সব দুই লেগ মিলিয়ে স্কোর ৪-৪ হলে একটি অ্যাওয়ে গোলের কল্যাণে সেমির টিকিট পায় ইতালিয়ান ক্লাব রোমা।

অন্যদিকে ইয়ুর্গেন ক্লুপের অধীনে লিগ প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটিকে দুই লেগে মিলিয়ে ৫-১ গোলে হারিয়ে প্রায় এক দশক পর চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে খেলার সুযোগ পায় আনফিল্ডে ক্লাব লিভারপুল।

চ্যাম্পিয়নস লিগে শেষ চারের প্রথম হবে আগামী ২৪ ও ২৫ এপ্রিল। ১ ও ২ মে হবে ফিরতি লেগ। আগামী ২৬ মে ইউক্রেনের রাজধানী কিয়েভে হবে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন