মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ ০৯:২৫:৩৪ পিএম

বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ করলো ঠাকুরগাঁওবাসী

এস. এম. মনিরুজ্জামান মিলন | জেলার খবর | ঠাকুরগাঁও | শনিবার, ১৪ এপ্রিল ২০১৮ | ০৭:২২:৩৬ পিএম

উৎসবমুখর পরিবেশে ঠাকুরগাঁওয়ে উদযাপিত হলো বাঙালীর প্রাণের উৎসব পহেলা বৈশাখ। সময়ের পরিক্রমায় আরেকটি বছরকে বরণ করে নিলো ঠাকুরগাঁওবাসী। শনিবার (১৪ এপ্রিল) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে শুরু হয় আরেকটি বাংলা বছর, ১৪২৫। জাতি-ধর্ম-বর্ণ-শ্রেণি-নারী-পুরুষ নির্বিশেষে সকলে পুরানো বছরকে বিদায় জানিয়ে স্বাগত জানান নতুন বছরকে। আবহমান বাংলার বৈচিত্র্যময় গানে-রঙে মাতে উৎসব।
নুতন বছরকে বরণ করতে শনিবার (১৪ এপ্রিল) সকালে নিক্কণ সঙ্গীত বিদ্যালয়ের আয়োজনে ঠাকুরগাঁও জেলা প্রশাসন কার্যালয় প্রাঙ্গণ সংলগ্ন বটমূলে বর্ষবরণ সঙ্গীতানুষ্ঠানের মাধ্যমে দিনের যাবতীয় কার্যক্রম শুরু হয়। এরপর সকাল সাড়ে ১০ টায় ঠাকুরগাঁও জেলা স্কুল বড়মাঠ থেকে বের হয় বাঙালি ঐতিহ্য চেতনার অংশ মঙ্গল শোভাযাত্রা।

জেলা প্রশাসক মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে উক্ত শোভাযাত্রায় ঠাকুরগাঁও জেলার বিভিন্ন স্কুল-কলেজ শিক্ষার্থী, সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের পেশাজীবী মানুষ অংশগ্রহণ করে। বৈশাখী গান আর বাদ্যযন্ত্রের সুরে শোভাযাত্রাটি ঠাকুরগাঁওয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নিজ নিজ প্রতিষ্ঠানে এসে শেষ হয়।

এরপরে ঠাকুরগাঁও জেলা শিল্পকলা একাডেমী ও মহিলা কল্যান ক্লাবের পরিবেশনায় ঠাকুরগাঁও স্টেশন ক্লাবে অনুষ্ঠিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়া বিদ্যালয়সমূহ নিজ নিজ প্রাঙ্গণে দিনব্যাপী বিভিন্ন আয়োজনে পালন করে বর্ষবরণ উৎসব।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন