শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ ০৩:০৫:০০ এএম

স্বপ্নযাত্রী ফাউন্ডেশনের নববর্ষ উদযাপন। চট্টগ্রামে ফুড ব্যাংকিং, রাঙ্গামাটিতে নিজস্ব স্কুলে বিশেষ অনুষ্ঠান

নীল জামশেদ | জেলার খবর | চট্টগ্রাম | সোমবার, ১৬ এপ্রিল ২০১৮ | ১১:৫০:২৭ এএম

স্ববাঙ্গালীর হাজার বছরের ঐতিহ্য পহেলা নববর্ষকে নতুন আঙ্গিকে বরণ করে নিয়েছে বর্তমানে বাংলাদেশে সাড়া জাগানো স্বেচ্ছাসেবী সংগঠন "স্বপ্নযাত্রী ফাউন্ডেশন"।

পহেলা নববর্ষকে স্বাগত জানিয়ে সংগঠনটি ১৪ এপ্রিল শনিবার চট্টগ্রাম ও রাঙ্গামাটিতে পৃথক দুইটি ইভেন্টের আয়োজন করে।

প্রথম ইভেন্টটি সকাল ১১ টায় রাঙ্গামাটিতে স্বপ্নযাত্রী ফাউন্ডেশনের নিজস্ব ফ্রি স্কুল 'স্বপ্নযাত্রী বিদ্যাপীঠ' ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। এসময় স্কুলের অর্ধশতক শিক্ষার্থীর জন্য মিষ্টিমুখ, পুরষ্কার বিতরণ ও বৈশাখী খাবারের ব্যবস্থা করা হয়।

স্বপ্নযাত্রী বিদ্যাপীঠের ক্যাম্পাসে তখন স্থানীয় লোকজন, অভিভাবকসহ বিভিন্ন শ্রেণির মানুষের মধ্যে আনন্দঘন মুহূর্ত তৈরি হয়।

দ্বিতীয় ইভেন্টটিতে পহেলা বৈশাখের রাত ১০ টায় চট্টগ্রামের অলি গলিতে ক্ষুধার্ত অসহায় মানুষদের মাঝে খাদ্য বিতরণ করা হয়।

এসময় বিভিন্ন মসজিদের আশে পাশে থাকা লোকজন, চকবাজার, প্রবত্তক মোড়, গোলপাহাড় মোড়, আন্দরকিল্লা, লাল দিঘী ও কোতোয়ালী মোড় সংলগ্ন জায়গায় অসহায় মানুষদের মাঝে স্বপ্নযাত্রী ফুডব্যাংকের পক্ষ হতে খাদ্য বিতরণ করা হয়।

স্বপ্নযাত্রী বিদ্যাপীঠ ও স্বপ্নযাত্রী ফুড ব্যাংকের প্রোগ্রাম শেষে বিশেষ বক্তব্যে
সভাপতি কামাল হোসেন বলেন,

"রাঙ্গামাটির শান্তিনগরে স্বপ্নযাত্রী বিদ্যাপীঠের বর্তমান অগ্রগতি নিঃসন্দেহে আমাদের কাজকে অনেক বেগবান করবে। চট্টগ্রামের অলিগলিতে ও অসহায়দের খাবার দিয়ে সহায়তা করছে স্বপ্নযাত্রী টিম। সারাদেশে মানবতার জয়ের নিশান উড়বে। সেই চেষ্টায় আমরা কাজ করে যাচ্ছি।"

এসময় স্বপ্নযাত্রী ফাউন্ডেশনের উন্নয়নমুখী কাজ করার তাগিদ দিয়ে বক্তব্য রাখেন উপদেষ্টা আনোয়ারুল আজিম চৌধুরী।

তিনি বলেন,

"স্বপ্নযাত্রী ফাউন্ডেশন যে বিষয়গুলো নিয়ে কাজ করছে, তা বাস্তবায়ন হলে ইনশাআল্লাহ আমরা সফল হবো। আমাদের এই মানবতার কাজে আমরা সকলকে পাশে চাই।"

সাধারণ সম্পাদক নাইম হোসেন বলেন,
"স্বপ্নযাত্রী ফুডব্যাংক ও স্বপ্নযাত্রী বিদ্যাপীঠকে আমরা আরো বিকশিত করবো। আশা করছি অতিদ্রুত এই নিয়ে সুদূরপ্রসারী কাজ শুরু হবে"

প্রথম ইভেন্টে স্বপ্নযাত্রী ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটি হতে অংশ নেন উপদেষ্টা আনোয়ারুল আজিম চৌধুরী, সভাপতি কামাল হোসেন, সাধারণ সম্পাদক নাইম হোসেন, জাহেদুল আলম মুন্না, মো: মামুন, সাইদ সেলিম ও নীল জামশেদ।

স্বপ্নযাত্রী ফাউন্ডেশন রাঙ্গামাটি শাখা হতে অংশ নেন রাঙ্গামাটি শাখা সভাপতি রিয়াদ কামাল
সাধারণ সম্পাদক আহমেদ ইশতিয়াক
রমজান আলী, আলাউদ্দিন, নিজাম উদ্দিন, ইমাম হোসেন কুতুবী, সিদ্দিক আজাদ ও স্বপ্নযাত্রী বিদ্যাপীঠ এর সম্মানিত শিক্ষিকা তানজিনা আকতার।  রাঙ্গামাটির প্রোগ্রামকে বেগবান করতে অংশ নেন আস্থাপন ডেবেলপমেন্ট সোসাইটির প্রতিষ্ঠিতা নিশি আকতার ও সম্মিলিত সামাজিক সংগঠনের সভাপতি এহসান দিদার।

রাতে ফুডব্যাংকের ইভেন্টে অন্যান্যদের সাথে সহায়তা করেন মো: শাহজাহান, মেহেদী হাসান, মো: শোয়াইবুল ইসলাম, আবিদ বিন হারুন, জায়েদ রহমান, আসিফ মাহমুদ, শেফায়েত রহমান সিহাব প্রমুখ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন