সোমবার, ২৩ জুলাই ২০১৮ ১১:৫৫:৪৭ এএম

রাবির ১২ শিক্ষার্থীকে ‘ডিনস অ্যাওয়ার্ড’ প্রদান

মো: নুরুজ্জামান খান | শিক্ষাঙ্গন | সোমবার, ১৬ এপ্রিল ২০১৮ | ০৮:০৯:৪৩ পিএম

স্নাতকে ভালো ফলাফল করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কলা অনুষদের বিভিন্ন বিভাগের ১২ শিক্ষার্থীকে ‘কলা অনুষদ ডিনস অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে। আজ সোমবার বিকাল পাঁচটার দিকে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্স ভবনের কনফারেন্স রুমে এক অনুষ্ঠানের মাধ্যমে তাদের হাতে ক্রেস্ট ও সম্মাননী তুলে দেন উপাচার্য অধ্যাক এম আব্দুস সোবহান।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে কলা অনুষদের ডিন অধ্যাপক এফ.এম.এ.এইচ তাকীর সভাপতিত্বে বক্তব্য দেন, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, কোষাধ্যক্ষ অধ্যাপক মোস্তাফিজুর রহমান আল আরিফ, ইরানের একটি বিশ্ববিদ্যালয়ের ফারসি বিভাগের অধ্যাপক রেজা সামী জাদে প্রমুখ।

পুরস্কারপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীরা হলেন, দর্শন বিভাগের সীমা খাতুন, ইতিহাস বিভাগের সৈয়দ নাঈমুর রহমান সোহেল, ইংরেজি বিভাগের ইরতিফা হাসান, বাংলা বিভাগের মঞ্জু রাণী দাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের জান্নাতী কাওনাইন কেয়া, আরবি বিভাগের আবুল ফুতুহ, ইসলামিক স্টাডিজ বিভাগের আশরাফুল ইসলাম, সঙ্গীত বিভাগের জয়শ্রী পাল,নাট্যকলা বিভাগের জিনত আরা গুলশানা মার্জিয়া, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের কবিতা আক্তার, সংস্কৃত বিভাগের নাজরীনা আক্তার ও উর্দু বিভাগের নূর মোহাম্মদ।

এ সময় উপাচার্য এম আব্দুস সোবহান বলেন,‘আজ যে পুরস্কার দেওয়া হচ্ছে তা এ সকল মেধাবী শিক্ষার্থীদের দায়িত্বশীল করে তুলবে। তাদেরকে করে তুলবে নিরহংকারী। পাশাপাশি সমাজের প্রতি দায়িত্ববোধ তৈরি করবে।

কেননা শিক্ষার আসল কাজ বিনয়ী করে তোলা। এ বিনয় তার দেশ, সমাজ, পরিবার তথা বিশ্ববিদ্যালয়ের কল্যাণে নিয়োজিত করবে। তোমরা হবে তোমাদের বিভাগের পরবর্তী শিক্ষার্থীদের অনুপ্রেরনা।’ তিনি আরও বলেন, প্রতিবছর দেশে হাজার হাজার সার্টিফিকেটধারী বিদ্বান বের হচ্ছে কিন্তু প্রকৃত শিক্ষিত বিদ্বান বের হচ্ছে না, যারা কল্যানে নিয়োজিত হবে।

দেশকে এগিয়ে নেবে। তাই আমি আশা প্রকাশ করছি আজকের মেধাবীরা দেশের জন্য কাজ করবেন। অনুষ্ঠানে কলা অনুষদের সকল বিভাগের সভাপতি ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, শিক্ষার্থীদের লেখাপড়া ও গবেষনায় আগ্রহী করে গড়ে তোলার লক্ষ্যে এ বছর থেকে এ পুরস্কারটি চালু করা হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন