বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ ০২:৫৮:১২ পিএম

নতুন কাটার দিয়ে দলের ভাগ্য ফেরানোর অপেক্ষায় মোস্তাফিজ

খেলাধুলা | মঙ্গলবার, ১৭ এপ্রিল ২০১৮ | ১২:৩০:১৬ পিএম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলে প্রথম তিনটি ম্যাচেই হেরেছে মুস্তাফিজের মুম্বাই ইন্ডিয়ান্স। তিনটি ম্যাচেই তারা হেরেছে একেবারেই শেষ বলে। আর এর মধ্যে দুটি ম্যাচেই শেষ ওভারে ছিল মুস্তাফিজুর রহমান। আজ নতুন কাটার দিয়ে দলের ভাগ্য ঘুরাতে নায়ক হওয়ার অপেক্ষায় মোস্তাফিজ।

প্রথম ম্যাচে ৩৯ রান দিয়েছিল মুস্তাফিজ ৩.৫ ওভারে। জয়ের সম্ভাবনা জাগিয়েছিল মুস্তাফিজ সেই ম্যাচেও। শেষ ওভারে যখন চেন্নাইর প্রয়োজন হয় ছিল মাত্র ৭ রান, সেখানে মুস্তাফিজ পর পর তিনটি বলই ডট করেন। কিন্তু চতুর্থ আর পঞ্চম বলে দুইবার মোস্তাফিজের বল বাউন্ডারি ছাড়া করে ম্যাচটি জিতে নেয় চেন্নাই।

পরের ম্যাচে অবশ্য দুর্দান্ত বোলিং করেন। কঠিন চাপের মুহুর্তে ১৯তম ওভারে এসে দেন ১ রান। উইকেট নেন দুটি। তবে সেই ম্যাচে মুস্তাফিজকে নায়ক হতে দেয়নি বেন কাটিং। শেষ ওভারে এই বোলার প্রয়োজনীয় ১১ রান দিলে ম্যাচটি হারে মুম্বাই।

তৃতীয় ম্যাচে আবারো শেষ ওভারে মুস্তাফিজ। এবারো জয়ের জন্য দিল্লির প্রয়োজন ১১ রান। উইকেটে তখন জেশন রয়। প্রথম দুই্ বলেই একটি করে চার ছক্কায় নিয়ে নেন ১০ রান। এরপর আবার টানা তিনটি ডট বল করেন মুস্তাফিজ। কিন্তু আবারো শেষ বলে জিতে যায় দিল্লি।

তিনটি ম্যাচেই নায়ক হতে হতে ভীলেন হয়ে যাওয়া মুস্তাফিজের আজকের ম্যাচে প্রতিপক্ষ আইপিএলের সবচেয়ে হার্ড হিটার দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। আগের তিন ম্যাচে ভীলেন হয়ে যাওয়া মুস্তাফিজের সামনে আজকে আবারো সুযোগ কিছু করে দেখানোর।

তবে এই ম্যাচে মুম্বাই একাদশে আসতে পারে পরিবর্তন। তাদের দলে যোগ দিয়েছে গতি দানব এডাম মিলনে। তাই এই ম্যাচে বিদেশি কোটায় তাকে দেখা গেলেও অবাক হওয়ার কিছু থাকবে না। তবে মুস্তাফিজের ধারাবাহিক পারফর্মেন্সের কারনে তাকে বসিয়ে রাখার মত বোকামি হয়তো করবেনা মুম্বাই। তাই নিজেকে এই ম্যাচে ভীলেন নয়, নায়ক প্রমান করতেই হবে মুস্তাফিজকে।

অবশ্য এক্ষেত্রে ভারতীয় পেসার জহির খানের দাবী মুস্তাফিজ দুর্দান্ত বোলিং করছে। কিন্তু রোহিত শর্মা তাকে ঠিকমত ব্যবহার করতে পারছে না। রোহিত ঠিকমত ব্যবহার করতে পারলেই মুস্তাফিজের কাছ থেকে আরো ভালো কিছু পাবে মুম্বাই ইন্ডিয়ান্স।

এদিকে টানা তিন ম্যাচ হেরে যাওয়া মুম্বাই আজ চতুর্থ ম্যাচে কোহলিদের বিপক্ষে খেলবে ঘরের মাঠে। তাই ঘরের মাঠ দিয়েই আইপিএলের প্রথম জয় তুলে নিতে মরিয়া মুম্বাই। এমনটা শোনা গেল দলটির তারকা পোলার্ডের কন্ঠেও।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন