মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ ০৪:৩৪:৩৫ পিএম

২ কোটি বনাম ১২ কোটি ৫০ লাখ

খেলাধুলা | মঙ্গলবার, ১৭ এপ্রিল ২০১৮ | ০৫:০৬:৩৯ পিএম

আইপিএলে গত ৭ বছর ধরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার পর এবার দল পরিবর্তন হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। এবছর আইপিএলে তিনি মুস্তাফিজুর রহমানের পুরাতন দল সানরাইজ হায়দ্রাবাদ হয়ে খেলছেন। সানরাইজ হায়দ্রাবাদ সাকিবকে দলে নিতে খরচ করতে হয়েছে ২ কোটি রুপি।

ইতিমধ্যে তিনি সানরাইজ হায়দ্রাবাদ হয় তিনটি ম্যাচে খেলেছেন। এই তিন ম্যাচের মধ্যে চমৎকার পারফমেন্স করেছেন সাকিব আল হাসান। এখন পর্যন্ত তিন ম্যাচে তিনি পাঁচ উইকেট লাভ করেছেন। বল হাতে দুর্দান্ত সাকিব আল হাসানের এবারের আসরে ইকোনমিক রেট ৬.৫০। এছাড়া ব্যাট হাতে সাকিব দুই ইনিংসে করেছেন ৩৯ রান।

আইপিএলের নিজেদের প্রথম ম্যাচে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ২৪ রানে তুলে নিয়েছিলেন দুটি উইকেট। পরের ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৩৪ রানে ১ উইকেট এর পাশাপাশি ব্যাট হাতে ১২ রান করেছিলেন সাকিব আল হাসান।

তৃতীয় ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ২১ রানে তুলে নিয়েছিলেন দুটি উইকেট এছাড়া ব্যাট হাতে ২৭ রান করেছিলেন সাকিব। এবারের আসরে কেমন খেললেন সাকিব আল হাসান? যদি অন্য ক্রিকেটারদের থেকে তুলনা করা হয় তাহলে সাকিবের এবারের আসরে মূল্য হওয়া উচিত ছিল ১৫ কোটি রুপি।

তার কারণ সাকিব আল হাসানের থেকেও ৬ গুণ বেশি টাকা পেয়ে সাকিবের মতো পারফরম্যান্স করতে পারেনি অনেক ক্রিকেটার। যার মধ্যে রয়েছে ইংল্যান্ডের বর্তমান সময়ের সেরা অলরাউন্ডার এবং আইপিএলে এবার আসরে সবচেয়ে দামি ক্রিকেটার বেন স্টোকস।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলে গত দু’বছর ধরে বিদেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে দামি ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। এবারের আসরে তিনি নিষেধাজ্ঞা থেকে ফিরে আসা দল রাজস্থান রয়েলসের হয়ে খেলছেন। বেন স্টোকসকে দলে নিতে রাজস্থান রয়্যালসকে ১২ কোটি ৫০ লাখ রুপি খরচ করতে হয়েছে।

এখন পর্যন্ত তিন ম্যাচে কেমন খেলেছেন আইপিএলের সবচেয়ে দামি এই অলরাউন্ডার। গত মৌসুমে আইপিএলে ম্যান অব দ্যা টুর্নামেন্ট হওয়া ক্রিকেটার বেন স্টোকস এবারের আসরে মোট তিনটি ম্যাচ খেলেছেন। তবে এই তিন ম্যাচে তিনি তেমন ভাবে নিজেকে মেলে ধরতে পারেননি।

বল হাতে তিন ম্যাচে তিনি নিয়েছেন মাত্র একটি উইকেট। এছাড়া ব্যাট হাতে তিনি নিয়েছেন ৪৮ রান। বোলিংয়েও তার ইকোনমিক রেট ওভারপ্রতি ১০ রানের ওপরে। তাই আইপিএলে এবারের আসরে এই দুইজনের সাথে তুলনা করলে সাকিব আল হাসান এগিয়ে থাকবেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন