শুক্রবার, ২৫ মে ২০১৮ ১১:০৮:৪৭ এএম

সরে দাঁড়ালেন শ্রীলঙ্কার ফিল্ডিং কোচ

খেলাধুলা | মঙ্গলবার, ১৭ এপ্রিল ২০১৮ | ১০:১৫:৪৬ পিএম

শ্রীলঙ্কার ফিল্ডিং কোচ নিক পোথাস দায়িত্ব ছেড়েছেন। চুক্তির মেয়াদ চলতি বছরের আগস্ট পর্যন্ত থাকলেও এপ্রিলেই তিনি সরে দাঁড়িয়েছেন। কারণ হিসেবে জানিয়েছেন তার পরিবারকে সময় দেওয়া।

৪৪ বছর বসয়ী দক্ষিণ আফ্রিকার নিক পোথাস ২০১৬ সালে শ্রীলঙ্কার ফিল্ডিং কোচ হিসেবে যোগ দেন। এরপর গ্রাহাম ফোর্ড গেল বছরের জুনে প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ালে পোথাস দায়িত্ব নেন। তার তত্ত্বাবধানে শ্রীলঙ্কা ঘরের মাঠে ভারতের কাছে সিরিজ হেরেছে। এমনকী ঘরের মাঠে জিম্বাবুয়ের কাছেও সিরিজ হেরেছিল। তবে সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে ২-০ টেস্ট সিরিজ জিতে রেকর্ড গড়েছিল।

ছয়মাস প্রধান কোচের দায়িত্ব পালন করেন তিনি। এরপর ২০১৭ সালের ডিসেম্বরে শ্রীলঙ্কা চন্ডিকা হাথুরুসিংহেকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয়। পোথাস আবার ফিল্ডিং কোচ হিসেবে দায়িত্ব পালন করতে থাকেন। কিন্তু বুধবার তিনি পারিবারিক কারণ দেখিয়ে সেই পদ থেকে সরে দাঁড়ান। শুক্রবার তিনি দায়িত্ব থেকে অব্যাহতি নেবেন।

এক বিবৃতিতে পোথাস বলেন, ‘শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে অসাধারণ দুটি বছর কাটিয়েছি। তবে এটাই আমার জন্য সঠিক সময় অন্য একটি সুযোগের জন্য সামনে এগিয়ে যাওয়ার। যেটা আমাকে আমার পরিবারের সাথে ভালো সময় কাটানোর সুযোগ করে দিবে।’

‘শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে থাকতে পারাটা আমার জন্য সম্মানের ও অগ্রাধিকার ছিল। শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমি অনেক কিছু শেখার সুযোগ পেয়েছি। কোচ হিসেবে নিজেকে উন্নত করতে পেরেছি। পাশাপাশি দারুণ দারুণ কিছু মেধাবী ক্রিকেটার তুলে আনতে অবদান রাখতে পেরেছি। এসব স্মৃতি সব সময় আমাদের হৃদয়ের একটি বিশেষ স্থান দখল করে রাখবে।’ যোগ করেন তিনি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন