রবিবার, ২০ মে ২০১৮ ১১:৩২:৩৫ পিএম

কেসিসি : খালেকের বিরুদ্ধে মঞ্জুর অভিযোগের শুনানি বৃহস্পতিবার

জেলার খবর | খুলনা | মঙ্গলবার, ১৭ এপ্রিল ২০১৮ | ১১:০৯:৩৪ পিএম

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেকের বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপনের বিএনপির প্রার্থী নজরুল ইসলামের অভিযোগের শুনানি আগামীকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে।

ওইদিন বেলা পৌনে ৩টায় আপিল বোর্ডের প্রধান খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া এ শুনানি করবেন বলে জানান খুলনা মহানগর বিএনপির তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক এহতেশামুল হক শাওন।

বিভাগীয় কমিশনারের চিঠির উদ্ধৃতি দিয়ে শাওন বলেন, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেকের মনোনয়নপত্রের বৈধতার বিরুদ্ধে নজরুল ইসলাম মঞ্জু আপিল করেন। সে পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে শুনানি অনুষ্ঠিত হবে। শুনানিতে খুলনার রিটার্নিং অফিসার মো. ইউনুচ আলী, আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক এবং বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে প্রয়োজনীয় কাগজপত্রসহ উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এ ব্যাপারে খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া শুনানির বিষয় নিশ্চিত করে বলেন, যেহেতু একটি অভিযোগ এসেছে, তাই শুনানি শেষে বিধিমোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, সোমবার বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু হলফনামায় আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আব্দুল খালেকের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ এনে তার মনোনয়নপত্র বাতিলের দাবি জানান।

হলফনামার বিষয়ে মঞ্জু অভিযোগ করে বলেন, তালুকদার আব্দুল খালেক সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের ভাইস প্রেসিডেন্ট। নর্থ ওয়েস্টার্ন ইউনির্ভাসিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান। ইস্টার্ন পলিমার লিমিটেডের পরিচালক ও সর্বময় নিয়ন্ত্রণকারী। এখান থেকে তিনি নিয়মিত বিপুল পরিমাণ অর্থ আয় করেন।

তালুকদার আব্দুল খালেক তার নির্বাচনী হলফনামায় এসব তথ্য গোপন করেছেন। এমনকি ইস্টার্ন পলিমার লিমিটেডের নেওয়া ঋণ তথ্যও তিনি হলফনামায় উল্লেখ করেননি। এছাড়া দলীয় নমিনেশনপত্রে তার ভোটার নাম্বারও উল্লেখ করা হয়নি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন