শুক্রবার, ২৫ মে ২০১৮ ০৩:৩২:৪৮ এএম

অনুপ্রবেশের চেষ্টা, ৩৪ বাংলাদেশি আটক

জেলার খবর | যশোর | বুধবার, ১৮ এপ্রিল ২০১৮ | ০৪:২৪:৫১ পিএম

যশোরের বেনাপোল সীমান্তের ক্রাইম ফ্রী জোন এলাকা থেকে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ৩৪ বাংলাদেশি নারী, পুরুষ ও শিশুকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) সদস্যরা। তবে এসময় কোন পাচারকারীদের আটক করতে পারেনি বিজিবি।

বুধবার (১৮ এপ্রিল) সকালে ২১ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা বেনাপোল সীমান্তের দৌলতপুর ও পুটখালী এলাকা থেকে তাদের আটক করে।

আটকদের মধ্যে ১৮ জন পুরুষ ১৫ জন নারী ও এক শিশু রয়েছে। এদের বাড়ি বরিশাল, খুলনা, নড়াইলসহ বিভিন্ন জেলায়।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সীমান্ত পার হয়ে বেশ কিছু নারী পুরুষ ভারত সীমান্ত পার হয়ে এপারে অবস্থান করছে। পরে বিজিবি সদ্যসরা অভিযান চালিয়ে ৩৪ জনকে আটক করে। এ আগে বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় পাচারকারীরা।

২১ বিজিবি কমান্ডিং অফিসার লেঃ কর্নেল তারিকুল হাকিম জানান, আটককৃতদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

উল্লেখ্য গত (০৯ মার্চ) দুই দেশের সম্মতিতে বাংলাদেশের যশোর সীমান্তের পুটখালী ও দৌলতপুর বিওপি এর দায়িত্বপূর্ণ সীমান্ত এবং বিপরীত দিকে ভারতের কাল্যানী ও গুনারমাঠ বিওপি এর দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকার (বর্ডার পিলার নম্বর ১৭/১৪৩-আর হতে ১৭/১৮১-আর পর্যন্ত) মোট ৮.৩ কিলোমিটার সীমান্ত পরীক্ষামূলকভাবে ‘ক্রাইম ফ্রি জোন’ ঘোষণা করা হয়। এসময় বাংলাদেশ বিজিবির মহাপরিচালক ও ভারতীয় বিএসএফের মহাপরিচালক উপস্থিত ছিলেন। বিজিবি বিএসএফের কড়া নজরদারীর মধ্যেও পাচারকারীরা এ সীমান্তে কার্যক্রম অব্যহত রেখেছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন