মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ ০৬:৪৯:২৯ এএম

নেপাল দুর্ঘটনা মোকাবেলায় ইউএস-বাংলার প্রশংসা বিমানমন্ত্রীর

জাতীয় | বুধবার, ১৮ এপ্রিল ২০১৮ | ০৫:৫০:১০ পিএম

কিছু প্রতিবন্ধকতা থাকলেও বাংলাদেশের এভিয়েশন সেক্টরকে এখন অার ছোট করে দেখার সুযোগ নেই। পৃথিবীর যেকোনো দেশের তুলনায় বাংলাদেশে এভিয়েশন ডেভেলপমেন্ট গ্রোথ সন্তোষজনক।

বুধবার রাজধানীর একটি হোটেলে এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্টস ফোরাম অব বাংলাদেশ- এটিজেএফবি আয়োজিত ' ফ্লাইট সেফটি : দ্য ওয়ে ফরোয়ার্ড' শীর্ষক গোলটেবিল বৈঠকে বক্তারা এসব কথা বলেন।

বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাজাহান কামাল।

তিনি বলেন, এভিয়েশন সেক্টরের উন্নয়নে দেশের সরকারি-বেসরকারি এয়ারলাইন্সগুলোর অবদান প্রশংসনীয়। যথেষ্ট অান্তরিকতার সঙ্গে নেপালের দুর্ঘটনা মোকাবেলা করার জন্য ইউএস-বাংলার প্রশংসা করেন মন্ত্রী।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ-বেবিচক এর ফ্লাইট উইং কমান্ডার চৌধুরী জিয়াউল কবির বলেন, ফ্লাইট সেফটির দিক থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স তো বটেই বেসরকারি এয়ারলাইন্সগুলোর মানও সন্তোষজনক। সর্বশেষ আন্তর্জাতিক সিভিল এভিয়েশন অর্গানাইজেশন- আইকাও অডিট দল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও ইউএস-বাংলা ভিজিট করে সন্তোষ প্রকাশ করেছেন।

গোলটেবিল বৈঠকে উপস্থিত ছিলেন, অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্ট অব বাংলাদেশ-আটাব সভাপতি মঞ্জুর মোর্শেদ, ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আসিফ, রিজেন্ট এয়ারওয়েজের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা (সিসিও) হানিফ জাকারিয়া, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক শাকিল মেরাজ, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ড. মোমিন, পর্যটন বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নাছির উদ্দিন প্রমুখ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন