শনিবার, ২১ জুলাই ২০১৮ ০২:১৪:৫০ এএম

নড়াইলে সংঘর্ষের ঘটনায় তিনশ জনের নামে মামলা

জেলার খবর | নড়াইল | বুধবার, ১৮ এপ্রিল ২০১৮ | ০৭:৫৭:০৬ পিএম

নড়াইলের কালিয়া উপজেলার পহরডাঙ্গা গরুর হাটের টোল আদায়কে কেন্দ্র করে গত ১৫ এপ্রিলের দুই পক্ষের সংঘর্ষ ও স্থানীয় আওয়ামী লীগ অফিস ভাঙচুরে ঘটনায় সাড়ে ৩শ লোককে আসামি করে দুটি মামলা হয়েছে।

বুধবার উপজেলার নড়াগাতি থানায় দুই পক্ষের নেতারা মামলা দুটি করেছেন। মঙ্গলবার দুপুরেও পহরডাঙ্গা গ্রামে আরও একটি বাড়ি ভাঙচুর ও একজনকে মারপিটের অভিযোগ পাওয়া গেছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনাস্থলে পুলিশের টহল জোরদার করা হয়েছে।

পুলিশ জানায়, স্থানীয় বিরোধ মেটাতে গত কয়েক বছর ধরে উপজেলার সর্ববৃহৎ ওই গরুর হাটটি পহরডাঙ্গা মাদরাসার নামে ইজারা নিয়ে টোল আদায় করে আসছিল মফিজ শেখ গ্রুপ ও সেলিম শিকদার গ্রুপ।

কিন্তু চলতি বছরে মাদরাসার পরিবর্তে হাটের ইজারা পেয়েছেন নড়াইল ১ আসনের এমপি কবিরুল হকের কম্পিউটার অপারেটর হীরা মিয়া।

পহরডাঙ্গা গ্রাম বা এলাকার আশপাশের কেউ হাটটির ইজারা না পাননি। অপরদিকে ইজারাদার বছরের প্রথম হাটে সেলিম গ্রুপকে এককভাবে টোল আদায় করতে দায়িত্ব দিলে টোল আদায় নিয়ে দুটি গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে।

ওই ঘটনায় সেলিম গ্রুপের সেলিম নিজে বাদী হয়ে ১৪০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত নামা ২০/৩০ জনের নামে মামলা করেন।

অপরদিকে, মফিজ শেখ গ্রুপের রহমত শিকদার বাদী হয়ে ১৫০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত নামা ২০/৩০ জনের নামে মামলা করেন। পহরডঙ্গা ও সরসপুর গ্রাম এখন পুলিশের অভিযানে পুরুষশূন্য রয়েছে।

নড়াগাতি থানা পুলিশের ওসি বলেন, নড়াগাতী থানায় দুটি মামলা হয়েছে। কাউকে গ্রেফতার করা হয়নি। পরিস্থিতি শান্ত রয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন