বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ ০২:৩২:০২ এএম

এসিসির প্রেসিডেন্ট হচ্ছেন পাপন

খেলাধুলা | বুধবার, ১৮ এপ্রিল ২০১৮ | ১০:০১:০৬ পিএম

এশিয়ান ক্রিকেটই নয় শুধু, বিশ্ব ক্রিকেটেই বাংলাদেশ এখন শক্তিশালী একটা অবস্থান তৈরি করে নিয়েছে। সেটা ক্রিকেট দিয়ে হোক কিংবা ক্রিকেট প্রশাসনে হোক। এর আগে, বাংলাদেশ থেকে আইসিসি প্রেসিডেন্টও নির্বাচিত (আ হ ম মোস্তফা কামাল) হয়েছিলেন। এশিয়া ক্রিকেট কাউন্সিলেও (এসিসি) বাংলাদেশ থেকে দায়িত্ব পালন করা হয়েছিল একাধিকবার। রোটেশন পদ্ধতিতেই নির্বাচন করা হয় এসিসির প্রেসিডেন্টকে।

এবারও সেই রোটেশন পদ্ধতিতে নির্বাচিত হবেন এসিসি প্রেসিডেন্ট এবং এবারের এসিসি প্রেসিডেন্ট নির্বাচন করা হবে বাংলাদেশ থেকে। সুতরাং, এশিয়ান ক্রিকেটের সর্বোচ্চ ব্যাক্তি কে হবেন, সেটা নির্ধারণ করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডই।


আজ এ বিষয়ে বোর্ড মিটিংয়ে আলোচনা হয়েছে। বোর্ডের মিটিংয়ে সর্বসম্মতিক্রমে বর্তমান বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনকেই এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট হিসেবে মনোনয়ন দেয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়েছে। ২০১৮ থেকে ২০২০- এই দুই বছরের জন্য এসিসি প্রেসিডেন্ট নির্বাচন করা হবে।

এর আগে বাংলাদেশ থেকে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন আনিসুল ইসলাম মাহমুদ (১৯৮৯-৯১), আলি আসগর লবি (২০০২-২০০৪) এবং আ হ ম মোস্তফা কামাল (২০১০-১২)।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন