সোমবার, ২৩ জুলাই ২০১৮ ০১:৫৯:৪৪ পিএম

ক্যান্সার সচেতনতায় গোলাপি জার্সি পরবে রাজস্থান

খেলাধুলা | বুধবার, ১৮ এপ্রিল ২০১৮ | ১০:৩৫:৩৩ পিএম

ক্যান্সার রোগটি বিশ্বব্যাপী একটি আতঙ্কের নাম। প্রায়সময়ই নানা রকমের উদ্যোগ নিয়েও বিশ্বের সাধারণ মানুষকে ক্যান্সারের ব্যাপারে সচেতন করতে ব্যর্থ হয় স্বাস্থ্য সচেতনতা বিষয়ক সংস্থাগুলো। এবার এসব সংস্থাগুলোর সাথে একসঙ্গে প্রচারণায় কাজ করবে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালস।

ক্যান্সারের সচেতনতা বৃদ্ধিতে চলতি মৌসুমে নিজেদের কিছুসংখ্যক ম্যাচে নতুন জার্সি পরে খেলতে নামবে তারা। প্রাথমিকভাবে কোন রঙের জার্সি পরবে রাজস্থান তা জানা না গেলেও, ভারতের সংবাদ মাধ্যমগুলোর দাবি গোলাপি রঙের জার্সি পরেই খেলতে নামবেন আজিঙ্কা রাহানে-সাঞ্জু স্যামসনরা।

বুধবার ‘টাটা ট্রাস্টস’ কোম্পানির সাথে এই বিষয়ে হাত মেলায় রাজস্থান ফ্র্যাঞ্চাইজি। ‘ক্যান্সার আউট’-নামে শুরু হতে যাওয়া এই ক্যাম্পেইনে পুরো রাজস্থান প্রদেশ জুড়ে চলবে নানান সচেতনতামূলক প্রচারণা। রাজস্থানের এক্সিকিউটিভ চেয়ারম্যান রঞ্জিত বারঠাকুর বলেন, ‘এটি প্রশংসনীয় উদ্যোগ। এটা মহৎ উদ্দেশ্যে শুরু করা হচ্ছে। আশা করি সবাইকে আমরা পাশে পাবো।’

রাজস্থানের এই ক্যাম্পেইনে টাটা ট্রাস্ট ছাড়াও রাজস্থান রাজ্য সরকার, জাতীয় ক্যান্সার গ্রিড, ভারতীয় ক্যান্সার সোসাইটি এবং ভারতীয় ডেন্টাল অ্যাসোসিয়েশন একযোগে কাজ করবে বলে জানা গেছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন