বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ ০৫:১৬:৩৮ এএম

ভুল রাজীবেরও হতে পারে, এ কথা বলিনি : কাদেরের চ্যালেঞ্জ

জাতীয় | বৃহস্পতিবার, ১৯ এপ্রিল ২০১৮ | ১২:০৫:০৯ এএম

ঢাকায় দুই বাসের রেষারেষিতে প্রাণ হারানো রাজীবের বিষয়ে দেশের কয়েকটি অনলাইনে 'অনাকাঙ্ক্ষিত' প্রতিবেদন প্রকাশ করার অভিযোগ এনে উষ্মা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার রাতে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এই উষ্মা প্রকাশ করে।

ওবায়দুল কাদের অভিযোগ করে বলেন, আমি না বললেও পত্রিকাগুলো ভুলভাবে আমার বক্তব্য উপস্থাপন করেছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ৯৬ সাল থেকে এ পর্যন্ত আমি ১২ বছরে বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছি। অনেকে অনেক সমালোচনা করেছেন। কিন্তু আজ পর্যন্ত কারও বিরুদ্ধে মামলা করিনি। রাজনীতি করতে গেলে ভুল হয়, আমি নিজেও গঠনমূলক সমালোচনা পছন্দ করি। মানুষ মাত্রই ভুল হয়।

কাদের বলেন, কোনো কোনো অনলাইনে সংবাদ প্রকাশিত হয়েছে, আমি নাকি বলেছি 'রাজীবের মৃত্যুতে তার ভুল থাকতে পারে।' আমি চ্যালেঞ্জ করে বলছি, আমি রাজীবের নাম নিয়ে তার ভুল হয়েছে এমন কোনো কথা বলিনি। বাসে গোপালগঞ্জের যে হেলপার ছিল তাকে দিয়ে শুরু করি, ওই হেলপার হৃদয়ের ভুল হতে পারে এমন বলেছি। তাৎক্ষণিকভাবে ওই হেলপারের নাম মনে না পড়ায় বলেছি তার ভুল থাকতে পারে। কিন্তু তার (রাজীব) ক্ষেত্রেও ভুল করেছে এমন বলিনি।

এর আগে বুধবার সকালে হাতিরঝিল এলাকায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) মোবাইল কোর্ট পরিচালনা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের। এরপর দেশের বেশ কয়েকটি অনলাইন নিউজ পোর্টাল ওবায়দুল কাদেরের বক্তব্য প্রকাশ করে এভাবে- 'ভুল রাজীবেরও হতে পারে।' এরপর মন্ত্রীর নজরে আসলে তিনি জরুরি সংবাদ সম্মেলন ডেকে বিষয়টি স্পষ্ট করেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন