বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ ১২:১৭:৫৫ পিএম

চাচাত বোন হত্যার দায়ে ভাইয়ের মৃত্যুদণ্ড

জেলার খবর | গাজীপুর | বৃহস্পতিবার, ১৯ এপ্রিল ২০১৮ | ১০:৫৯:১২ এএম

গাজীপুরের পূবাইলে জমি সংক্রান্ত বিরোধের জেরে রহিমা খাতুনকে গুলি করে হত্যার দায়ে তার চাচাত ভাইকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

আজ বুধবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক মো. ইকবাল হোসেন এই রায় দেন। রায়ে একই সঙ্গে আসামিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নিহত রহিমা খাতুন গাজীপুর সিটি করপোরেশনের পূবাইল এলাকার নয়ানীপাড়া এলাকার আব্দুল হাইয়ের স্ত্রী। মৃত্যুদণ্ডপ্রাপ্ত রেজাউল হায়দার বকুল একই এলাকার মৃত জামির উদ্দিনের ছেলে।

এজাহার সূত্রে জানা গেছে, রহিমা খাতুন তার পিতা-মাতার একমাত্র সন্তান। তিনি স্বামী ও দুই সন্তান নিয়ে বাবার বাড়িতে বসবাস করতেন। রহিমা খাতুনের সঙ্গে জমি নিয়ে চাচাত ভাই রেজাউল হায়দার বকুলের বিরোধ ছিল। ২০১০ সালের ৩ নভেম্বর সন্ধ্যায় রহিমা খাতুনের ছেলে সোলেমান টর্চলাইট নিয়ে মাছ ধরতে নদীর পাড়ের দিকে যাওয়ার সময় রাস্তার পাশে থাকা রেজাউল হায়দার ও তার সঙ্গীদের উপর টর্চলাইটের আলো পড়ে। এতে ক্ষিপ্ত হয়ে রেজাউল হায়দার মারধর করে সোলেমানকে। এক পর্যায়ে সোলেমান ছুটে পালিয়ে যায়। এর কিছুক্ষণ পর রেজাউল হায়দার তার বন্দুক ও অপর আসামি এনামুল হককে সঙ্গে নিয়ে রহিমার বাড়িতে গিয়ে রহিমার গলায় বন্দুক ঠেকিয়ে গুলি করে। এতে ঘটনাস্থলে রহিমার মৃত্যু হয়।

এ ঘটনায় আব্দুল হাই বাদী হয়ে ওই দুইজনকে আসামি করে জয়দেবপুর থানায় মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে রেজাউল হায়দার বকুলের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন