বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ ০৮:৩৭:৪৭ এএম

বৈঠকে উপস্থিত হতে দেরি করেন না প্রধানমন্ত্রী : এম এ মান্নান

রাজনীতি | বৃহস্পতিবার, ১৯ এপ্রিল ২০১৮ | ০১:৪৯:১০ পিএম

গত ৫ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কয়েক'শ মিটিংয়ে (বৈঠক) যাওয়ার সুযোগ হয়েছ উল্লখ করে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান জানিয়েছেন, মিটিংয়ে উপস্থিত হতে প্রধানমন্ত্রী কখনো এক মিনিট দেরি করেননি।

বৃহস্পতিবার রাজধানীর লেকশোর হোটেলে মেটলাইফ ফাউন্ডেশন আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য জানান।

সুইস কনট্যাক্ট ও মেটলাইফ ফাউন্ডেশনের যৌথ প্রকল্প 'সারথী-অর্থনৈতিক অন্তর্ভুক্তির মাধ্যমে উন্নয়ন' এর উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠানটি আয়োজন করা হয়। পোশাক শিল্পে জড়িত শ্রমিকদের অর্থনৈতিক অন্তর্ভুক্তি নিশ্চিত করার লক্ষে এই প্রকল্প চালু করা হচ্ছে।

অনুষ্ঠানের শুরুতে উপস্থাপিকা বলেন, `আমাদের প্রধান অতিথি রাস্তায় রয়েছেন, কিছু ক্ষণের মধ্যে তিনি উপস্থিত হবেন।‘ অনুষ্ঠান শুরুর আগেই চলে আসা প্রতিমন্ত্রী এম এ মন্নান এ সময় বলে উঠেন, `আই এম অলরেডি হেয়ার'। এতে অনুষ্ঠান স্থলে কিছুটা হাস্যকর পরিস্থিতির সৃষ্টি হয়।

পরে প্রধান অতিথির বক্তব্য দেয়ার সময় বিষয়টি উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, `প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যিনি কর্পোরেট বাংলাদেশের প্রধান। গত ৫ বছরে প্রধানমন্ত্রীর সঙ্গে আমার কয়েক'শ মিটিংয়ে যাওয়ার সুযোগ হয়। সপ্তাহে দুইটাতে তো যাই-ই। কেবিনেট মিটিং সোমবার সকাল ১০টায় এবং একনেক সভা মঙ্গলবার ১০টায়।

'বিশ্বাস করেন আমাকে, বয়স্ক লোক হিসেবে বলছি, কখনো তিনি (প্রধানমন্ত্রী) একটা মিনিট দেরি করেননি। ১০টা বাজার ২ মিনিট আগে প্রধানমন্ত্রী বৈঠকে এসেছেন' বলে জানান প্রতিমন্ত্রী এম এ মান্নান।

তিনি বলেন, কোনো কোনো সময় প্রধানমন্ত্রী দেশের বাইরে যান। এই সময় দেশের বাইরে আছেন। চিঠি দিয়ে জানিয়ে দেয়া হয়েছে, আগামী সোমবার এই বৈঠক হবে না।

প্রধানমন্ত্রীর নির্ধারিত সময়ে বৈঠকে উপস্থিত হওয়ার এই গুণ তুলে ধরে অনুষ্ঠানস্থলে উপস্থিতিদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, ‘আমরা আশা করি শুধু আর্থিক অন্তর্ভুক্তি নয়, ন্যায়বিচার শুধু নয়, দারিদ্র বিমোচন শুধু নয়, শিল্পে শান্তি ও প্রবৃদ্ধি শুধু নয়-সকল ক্ষেত্রে আমরা ঘড়ির কাটায় কাটায় চলবো।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন