রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ ০৬:৩৭:১২ পিএম

মুক্তিযোদ্ধাদের জন্য আট হাজার ফ্ল্যাট

জাতীয় | বৃহস্পতিবার, ১৯ এপ্রিল ২০১৮ | ০৪:৪৪:২০ পিএম

চলতি বছর আট হাজার ফ্ল্যাট তৈরি করে বিনামূল্যে মুক্তিযোদ্ধাদের মধ্যে বিতরণ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ কম মোজাম্মেল হক।

মন্ত্রী বলেছেন, মুক্তিযোদ্ধারা দেশের শ্রেষ্ঠ সন্তান। শেখ হাসিনার সরকার সব সময় তাদের উন্নয়নে চিন্তা করে। তাই চলতি বাজেটে মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধি করা হবে। পয়লা বৈশাখে তাদের উৎসব ভাতা প্রদানসহ মহান স্বাধীনতা দিবস এবং বিজয় দিবসে শুধু মুক্তিযোদ্ধাদের জন্য বিশেষ ভাতা প্রচলনের জন্য সরকার চিন্তা-ভাবনা করছে।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল ১৮) সকালে পাবনার সুজানগরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন শেষে শহীদ দুলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এক সমাবেশে প্রধান অতিথির ভাষণে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী এ সব কথা বলেন।

আ ক ম মোজাম্মেল হক আরো বলেন, সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধার সন্তান ও নাতিপুতিসহ পোষ্যদের ৩০ শতাংশ কোটার ব্যাপারে প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নেবেন। মুক্তিযোদ্ধাদের মহাসমাবেশ প্রধানমন্ত্রী কোটার বিষয়ে সিদ্ধান্ত জানাবেন বলে তিনি জানান।

এর আগে মন্ত্রী সুজানগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মরহুম আবুল কাশেমের কবর জিয়ারত করে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন করেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন