রবিবার, ২৭ মে ২০১৮ ০৯:১১:২৬ এএম

আইপিএলে থার্ড আম্পায়ারের মারাত্মক ভুল!

খেলাধুলা | শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ | ০৬:৩২:১১ এএম

আম্পায়ার নিয়ে আইপিএলের শুরুতেই প্রশ্ন উঠে গেল। উঠল থার্ড আম্পায়ারের বিরুদ্ধে। মুম্বাই ইন্ডিয়ান্স এবং র‍য়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ম্যাচের ঘটনা এটি। তবে একটি নয়, দুটি ভুল করেছেন আম্পায়ার। আর দুটিই গেলে কোহলিদের বিপক্ষে।

প্রথমে ব্যাট করে ২১৩ রান করে মুম্বাই। ম্যাচের ১৯তম ওভারে ওকসের বলে পান্ডেয়ার বিপক্ষে ক্যাচের আবেদন করে আরসিবি। আম্পারও আউট দেন। তবে চ্যালেঞ্জ করে মুম্বাই। রিভিউ নিয়ে জিতে যায় পান্ডেয়া।

অথচ স্নিকোমিটারে দেখা যায় পান্ডিয়ার ব্যাটে লেগেছিল বল। থার্ড আম্পায়ারের এমন সিদ্ধান্তে প্রকাশ্যে বিরক্তি প্রকাশ করেন বিরাট কোহলি। এরপর দ্বিতীয় ইনিংসে একের পর এক উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ব্যাঙ্গালুরুর বিপক্ষে আবার আম্পায়ারের সিদ্ধান্ত। আর এবারের ভুলটা আরো বড়। টিভি রিপ্লে দেখেও ‘নো’ ধরতে পারলো না আম্পায়ার। দিয়ে দিলেন আউট।

ঘটনা ইনিংসের ১৮তম ওভারে। বোমরার বলে বোল্ড উমেশ যাদব। কিন্তু বলটি নো হয়েছে সন্দেহে মাঠের আম্পায়ার দারস্থ হলেন টিভি আম্পায়ারের। আর সেখানেও ভুল করেন টিভি আম্পায়ার। যে বলটি দেখতে চেয়ে মাঠের আম্পায়ার দারস্থ হলেন টিভি আম্পায়ারের, সেই বলটি না দেখে আম্পায়ার দেখেন অন্য আরেকটি বল যা নো ছিলো না।

এক দর্শক টুইটারে ক্রিকইনফোকে পরে ভুলটা ধরিয়ে দিয়েছেন। যে ভিডিও দেখে আম্পায়ার নো বল হয়নি সিদ্ধান্ত নিয়েছিলেন তা ছিল আসলে অন্য একটি ডেলিভারি। উমেশ যাদব তখন নন স্ট্রাইক প্রান্তে আছেন। কিন্তু যে বল দেখার কথা ছিল সে বলে তো উমেশ বোল্ড হয়েছেন। ম্যাচের ফলে এই দুই ভুলের একটিও বল কোন ভূমিকা রাখেনি। তবে ভুল দুটি যে অনেক বড় তা নিয়ে কোন সন্দেহ নেই।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন