রবিবার, ২৭ মে ২০১৮ ০৯:২৩:১২ এএম

স্টেডিয়ামের বাইরে বল ফেলতে পারলে ৮রান দেবার দাবী

খেলাধুলা | শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ | ০৪:২৮:৩৩ পিএম

স্টেডিয়ামের বাইরে যদি বল ফেলতে পারেন কোনও ব্যাটসম্যান, তা হলে ছয় রানে সঙ্গে বোনাস রান দেওয়া হোক। আইপিএল শুরুতেই এমন অভিনব প্রস্তাব দিলেন মহেন্দ্র সিং ধোনি।

ধোনি বলেন, ‘আইপিএলে প্রচুর ছক্কা হয়। বল স্টেডিয়ামের বাইরেও চলে যায়! আমার মনে হয়, বল স্টেডিয়ামের বাইরে ফেলতে পারলে, শুধু ছয় রান নয়, সঙ্গে আরও দু’রান যোগ করে দেওয়া হোক। ’ সেদিন কেকেআরের আন্দ্রে রাসেল বল ফেলেছিলেন স্টেডিয়ামের বাইরে।

যদিও তার এই দাবিটাকে গ্রাহ্য করেননি আইপিএল কর্তারা। ধোনির এই দাবি নিয়েই সোশ্যাল মিডিয়ায় এক প্রকার যুদ্ধ বাঁধিয়ে দিলেন ডিন জোন্স এবং মিচেল ম্যাকক্লেনাঘান। ‘বড় ছক্কায় আট রান’ ইস্যুতে তাদের বাকবিতণ্ডা রীতিমতো বিতর্কের ঝড় বইয়ে দিয়েছে।

অস্ট্রেলিয়ান ধারাভাষ্যকার ও সাবেক ওপেনার জোন্স বুধবার সামাজিক যোগাযোগমাধ্যমে টুইট করেন, ‘কোনো ব্যাটসম্যানের ছক্কা যদি ৮০ মিটার কিংবা এর চেয়েও বড় হয় তাহলে সেটা আট রান হওয়া উচিত।’

জোন্সের দাবিটা যে ব্যাটসম্যানদের জন্য বাড়তি সুবিধা নিয়ে আসবে সেটা বোঝাই যাচ্ছে। তার দাবির প্রেক্ষিতে আরেকটি দাবি করে বসলেন নিউজিল্যান্ড পেসার। যে দাবিতে থাকল বোলারদের জন্য বাড়তি সুবিধা।

জোন্সের টুইটের জবাবে মুম্বাই ইন্ডিয়ান্স পেসার ম্যাকলিঘ্যান লিখেছেন, ‘কোনো বোলার যদি ব্যাটসম্যানের স্ট্যাম্প উড়িয়ে ফেলেন কিংবা ফিল্ডার যদি এক হাতে ক্যাচ নেন, তাহলে তিন উইকেটের পতন হবে- এমন নিয়ম করা উচিৎ।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন