রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ ০৬:২৭:০১ পিএম

আইপিএলের চিয়ার গার্লরা প্রতি ম্যাচে কত রুপি আয় করেন জানেন ?

খেলাধুলা | শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ | ০৪:২৮:৩৪ পিএম

কিংবদন্তি অজি স্পিনার শেন ওয়ার্নের হাত ধরে প্রথম আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল রাজস্থান রয়্যালস। আইপিএলের চিয়ার গার্লরা প্রতি ম্যাচে কত রুপি আয় করেন জানেন ? রাজস্থান রয়্যালস থেকে তাদের আয় ম্যাচ প্রতি প্রায় ৯ হাজার রুপির কাছাকাছি। সঙ্গে রয়েছে সবকটি ম্যাচের জন্য ৩ হাজার রুপি করে বোনাস। এতেই শেষ নয়। ম্যাচের শেষে পার্টিতে যাওয়ার জন্য পকেটে ঢোকে ১০ হাজার রুপি করে।

অন্য দলগুলোর মতো আইপিএলে চিয়ার লিডার দয়েছে ডেয়ারডেভিলসের। তবে টিমের দুঃসময়েও সমান উৎসাহে মাঠ মাতিয়েছেন এর চিয়ারলিডাররা। প্রতি ম্যাচে এর চিয়ারলিডাররা পান ৮ হাজার রুপি এবং সঙ্গে ৩ হাজার রুপি করে বোনাস। এর সঙ্গে যোগ করুন পার্টি এবং নানা ইভেন্ট থেকে আয়। তাতে আয় হয় ৮-৯ হাজার রুপি করে।

মুম্বাই ইন্ডিয়ান্সের মতোই এর চিয়ারলিডারদের পারফরম্যান্সও মনমাতানো। ঘরের মাঠে হোক বা প্রতিপক্ষের মাঠ; টিমকে সারাক্ষণ উজ্জীবিত করে যান তারা। দিল্লি বা হায়দরাবাদের মতোই ম্যাচ প্রতি বেসিক ৮ হাজার ও বোনাস পান ৩ হাজারের। সঙ্গে রয়েছে প্রতিটি পা‌র্টি এবং ইভেন্ট থেকে ৯ হাজার রুপি করে আয়ের সুযোগ।

নিজেদের পারফরম্যান্স যতই খুল্লামখুল্লা হোক না কেন, টিমের চিয়ারলিডাররা ঠিক কত আয় করেন তা কখনই প্রকাশ করেনি চেন্নাই সুপার কিংস কর্তৃপক্ষ। তবে তা যে অন্য দলগুলোর থেকে কম নয়, সে কথা নিশ্চিত করে বলা যেতে পারে।

কলকাতা নাইট রাইডার্সের পিছনে অঢেল রুপি ঢেলেছেন দলের মালিক শাহরুখ খান। এমনটা তো অনেকেই জানেন। এ কথাটা খাটে দলের চিয়ারলিডারদের পারিশ্রমিকের ক্ষেত্রেও। বেসিক হিসেবে ম্যাচ প্রতি ৬ হাজার থেকে ১২ হাজার রুপি, সঙ্গে ৩ হাজারের বোনাস নিয়ে যান তারা। এর সঙ্গে রয়েছে টিমের পার্টি বা ইভেন্টের জন্য ৭ হাজার থেকে ১২ হাজার রুপি। এ ছাড়া, প্রতিটি ফটোশুটের জন্য আয় হয় ৫ হাজার রুপি করে।

প্রীতি জিন্তার দলের চিয়ারলিডারদেরও আয় বেশ ভালোই। কিংস ইলেভেন পাঞ্জাবের চিয়ারলিডাররা প্রতি ম্যাচে পান ৮ হাজার রুপি করে বেতন এবং ৩ হাজার রুপি করে বোনাস। এর সঙ্গে প্রতি ইভেন্টে উপস্থিত থাকার জন্য প্রায় ৯ হাজার রুপি করে আয়।

বিরাট কোহালিদের রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর চিয়ারলিডাররাও বেশ ভালো আয় করেন। ম্যাচ প্রতি তাদের রোজগার ১০ হাজার রুপি এবং ৩ হাজার রুপি করে বোনাস। এর সঙ্গে প্রতি ইভেন্টে উপস্থিত থাকার জন্য আরও ১০ হাজার রুপি করে পান তারা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন