রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ ১০:৪৪:০০ পিএম

বিশ্বের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জাতীয় | শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ | ০৫:০৪:৪৫ পিএম

‘টাইম’ ম্যাগাজিনে এই বছরের বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় জায়গা পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে এই তালিকায় নেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

রয়েছে বিরাট কোহলি। মার্কিন প্রভাবশালী সাময়িকীটির এ তালিকায় ঠাঁই পেয়েছেন ৬ ক্রীড়াবিদ। তাদের মধ্যে একজন কোহলি।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অভিনেত্রী নিকোল কিডম্যান, প্রিন্স হ্যারি, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, সৌদি সম্রাট মোহাম্মদ বিন সালমান, গায়িকা রিহানার সঙ্গেই প্রভাবশালী তালিকায় ভারত তথা বিশ্ব ক্রিকেটের পোস্টার বয়ের নাম প্রকাশ করেছে টাইম ম্যাগাজিন। যা নিয়ে ক্রিকেট কিংবদন্তী শচীন টেন্ডুলকার পর্যন্ত বলছেন, রান এবং ধারাবাহিক পারফরম্যান্সের ক্ষুধা আজ বিরাটকে এই উচ্চতায় পৌঁছে দিয়েছে। তার মতে ক্রিকেটের হলমার্কে পরিণত হয়েছে বিরাট।

২০১৭ সালে দল এবং নিজের আকর্ষণীয় পারফরম্যান্সের কারণেই বিশ্বের প্রভাবশালীদের তালিকায় নিজের স্থান পাকা করেছেন ভারত অধিনায়ক। গত মৌসুমে ১১টি শতরান সহ মোট ২৮১৮ রান করেছেন বিরাট কোহলি। গোটা ক্রিকেটমহলে এই রেকর্ড তৃতীয় সর্বোচ্চ। বিরাটের আগে এমন নজির গড়েছিলেন কুমার সাঙ্গাকারা এবং রিকি পন্টিং।

এ তালিকায় স্থান পাওয়া বাকি ৫ জনের ৪ জনই যুক্তরাষ্ট্রের-কেভিন ডুরান্ট (বাস্কেটবল), চোলে কিম (স্নোবোর্ডিং), অ্যাডাম রিপন (ফিগারস্কেটিং) ও জেজে ওয়াট (আমেরিকান ফুটবল)। বাকিজন হলেন সুইস টেনিস কিংবদন্তি রজার ফেদেরার।

২০১৭ সালটা দারুণ কাটিয়েছেন ফেদেরারও। সব মিলিয়ে ৬টি শিরোপা জেতেন তিনি। তন্মধ্যে ২টিই গ্র্যান্ডস্লাম। আলোচিত বছরে অস্ট্রেলিয়ান ওপেন ও উইম্বলডন শোকেসে ভরেন টেনিস কোর্টের রাজা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন