রবিবার, ২৭ মে ২০১৮ ০৯:১৬:৩৪ এএম

‘যেকোনো মূল্যে ডিসেম্বরে নির্বাচন’

জাতীয় | শনিবার, ২১ এপ্রিল ২০১৮ | ০৫:১৬:০৩ পিএম

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং সেনা মোতায়েনের প্রস্তাব দিয়ে বিএনপি-জামায়াত নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেছেন, সাংবিধানিক প্রক্রিয়া রক্ষায় যেকোনো মূল্যে ডিসেম্বরে নির্বাচন হতে হবে।

শনিবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি আয়োজিত ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, দেশকে এগিয়ে নেওয়ার ধারাবাহিকতা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে তার দল আওয়ামী লীগের সঙ্গে জোটে থেকে অংশ নেবে। আর সাংবিধানিক প্রক্রিয়া রক্ষায় যেকোনো মূল্যে ডিসেম্বরে নির্বাচন হতে হবে। তবে খালেদা জিয়ার মুক্তির শর্ত এবং সেনা মোতায়েনের প্রস্তাব দিয়ে বিএনপি-জামায়াত সেই নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, চলতি মাসের মধ্যে নবম ওয়েজ বোর্ডের বিপরীতে মহার্ঘ্য ভাতার প্রজ্ঞাপন জারি হবে। ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মীদের স্তরবিন্যাস ও নীতিমালাসহ কাঠামো সংশ্লিষ্টরা চূড়ান্ত করতে পারলে এই কমিটি তাদের বেতন-কাঠামো করার সুযোগ পাবে। ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়াকে অন্তর্ভূক্ত করে ১৯৭৪ সালের সংবাদপত্র কর্মচারী চাকরির শর্তাবলী আইন নতুন করে প্রণয়ন করা হবে। এছাড়া প্রস্তাবিত তথ্য প্রযুক্তি আইন সাংবাদিকদের জন্য যেন কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি না করে সে ব্যাপারে সচেষ্ট থাকবে তথ্য মন্ত্রণালয়।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মিট দ্য প্রেস সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক শুক্কুর আলী শুভ। বিভিন্ন সাংবাদিক নেতাও এ সময় উপস্থিত ছিলেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন