মঙ্গলবার, ২২ মে ২০১৮ ১১:৫৮:৩২ পিএম

মনপুরায় পাখি শিকারের সময় ৪ পর্যটক আটক

জেলার খবর | ভোলা | শনিবার, ২১ এপ্রিল ২০১৮ | ০৯:৩৫:৪৫ পিএম

ভোলার মনপুরা উপজেলায় পাখি শিকার করায় সময় চার পর্যটককে আটক করা হয়েছে। এ সময় পর্যটকদের কাছ থেকে একটি এয়ারগান, একটি ঘুঘু ও সাতটি সিগারেট ভর্তি ১৫ গ্রাম গাঁজা জব্দ করা হয়। শনিবার বেলা ১১টার দিকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- আতাউল হোসেন (৩০), মো. মোহন খান (৩৫), ওয়াহিদ আলম (৩২) এবং বাদল (৩০)। এদের বাড়ি বরিশাল ও সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায়।

পরে ভ্রাম্যমাণ আদালত পাখি শিকারের দায়ে তিন পর্যটককে ৫০ হাজার টাকা করে জরিমানা করেন ও গাঁজা বহনের দায়ে এক পর্যটককে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

বেলা ১১টার দিকে উপজেলা নির্বাহী অফিসার আবদুল আজিজ ভূঁইয়ার নেতৃত্বে বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা সুকুমার চন্দ্র শীল ও ইউপি চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দীপক অভিযান পারিচালনা করে উপজেলার হাজিরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন গ্রামের চৌমুহনী মোড় সংলগ্ন রাস্তার উপর পাখি শিকার করা অবস্থায় ওই চার পর্যটককে আটক করে।

মনপুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল আজিজ ভূঁইয়া জানান, আটক পর্যটকদের মধ্যে পাখি শিকারের অপরাধে মো. মোহন খান, ওয়াহিদ আলম ও বাদলকে বন্যপ্রাণি সংরক্ষণ ও নিরাপত্তা আইন ২০১২ অনুযায়ী ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। অপরদিকে তাদের সঙ্গে থাকা অপর পর্যটক আতাউল হোসেনকে গাঁজা বহনের দায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন