শনিবার, ২৬ মে ২০১৮ ১০:১৮:২১ এএম

ব্রিটিশ সরকারের সঙ্গে কথা হয়েছে, তারেককে ফেরত নেবই: প্রধানমন্ত্রী

জাতীয় | রবিবার, ২২ এপ্রিল ২০১৮ | ১২:১২:১৪ পিএম

দুর্নীতির দুই মামলায় দণ্ডিত এবং ২১ আগস্ট গ্রেনেড হামলাসহ বিভিন্ন মামলার আসামি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানকে ফিরিয়ে আনার বিষয়ে যুক্তরাজ্য সরকারের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, তারেক রহমানকে দেশে ফেরত আনবেনই তিনি।

প্রধানমন্ত্রী বলেন, “আমি ব্রিটিশ সরকারের সঙ্গে কথা বলেছি। যে অপরাধী সাজাপ্রাপ্ত, সে কী করে এখানে থাকে? কাজেই তাকে তাড়াতাড়ি ফেরত দেন। ফেরত নেওয়ার জন্য আমরা প্রচেষ্টা চালাচ্ছি। যেভাবেই হোক দেশে আমরা ফেরত নেব।

যুক্তরাজ্য সফরে থাকা প্রধানমন্ত্রী শনিবার সে দেশের আওয়ামী লীগ এবং যুক্তরাজ্য প্রবাসী বাঙালিদের আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের প্রাথমিক স্বীকৃতিপত্র পাওয়ায় তাকে এই সংবর্ধনা দেয়া হয়।

স্থানীয় সময় বিকাল তিনটায় লন্ডনের ওয়েস্ট মিনিস্টার সেন্ট্রাল হলে এই সভায় যোগ দেন শেখ হাসিনা। এ সময় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা বঙ্গবন্ধু কন্যাকে ফুল দিয়ে অভিনন্দন জানান। স্লোগানে স্লোগানে ‍মুখর হয় মিলনায়তন।

তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে বিচারের আওতায় আনার দাবি জানিয়ে বক্তব্য রাখেন ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ গানের রচয়িতা এবং সাংবাদিক-কলামিস্ট আবদুল গাফফার চৌধুরী। এসময় তিনি আগামী নির্বাচনে তরুণদের মনোনয়ন দেয়ার আহবান জানান।

অনুষ্ঠানে বক্তারা লন্ডনে থাকা তারেক রহমানকে দেশে ফিরিয়ে নিয়ে বিচারের আওতায় আনার দাবি জানান। পরে প্রধানমন্ত্রীও কথা বলেন এই বিষয়টি নিয়ে।

জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানকে খুনি আখ্যা দিয়ে শেখ হাসিনা বলেন, ‘খুনিদের কাছ থেকে দেশকে বাঁচাতে হবে, যেভাবেই তারককে দেশে ফেরত নেবই নেব। ব্রিটিশ সরকারের সাথে আমি কথা বলেছি।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন