শনিবার, ২৬ মে ২০১৮ ০৪:০০:০৪ এএম

মাঝ আকাশে খুলে গেলো বিমানের জানলা, অতঃপর...

আন্তর্জাতিক | রবিবার, ২২ এপ্রিল ২০১৮ | ০৩:৪৬:৫২ পিএম

আকাশে প্রচণ্ড ঝাঁকুনিতে একটি বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার বিমানের জানলা ভেঙে তিনজন আহত হয়েছেন। বৃহস্পতিবার (১৯ এপ্রিল) দিল্লি থেকে অমৃতসরগামী এয়ার ইন্ডিয়ার একটি বিমানে এ ঘটনা ঘটেছে। খবর খালিজ টাইমসের।

এয়ার ইন্ডিয়ার একজন জ্যেষ্ঠ কর্মকর্তা বলেছেন, ওটা বেশ প্রচণ্ড ঝাঁকুনি ছিল। এয়ার ইন্ডিয়া ও বেসামরিক বিমান অধিদপ্তর কর্তৃপক্ষ এ ঘটনায় তদন্ত শুরু করেছে।

এয়ার ইন্ডিয়া বিমানের ফ্লাইটটি প্রায় ১০ থেকে ১৫ মিনিট আকাশপথে ঝাঁকুনি খায়। এ সময় সিট বেল্ট না পড়ায় এক ব্যক্তি আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। ওই যাত্রী সিট বেল্ট না বাঁধায় তিনি মাথার ওপর থাকা কেবিনে বাড়ি খেয়ে আহত হন।

প্রচণ্ড ঝাঁকুনির সময় মাথার ওপর থাকা অক্সিজেন মাস্কগুলোও পড়ে যায়। খবরে জানা গেছে, এসময় একটি সিটের ওভারহেড প্যানেল কভারে ফাটল দেখা দেয়।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, এয়ার ইন্ডিয়ার ৪৬২ ফ্লাইটে এতটাই কাঁপতে শুরু করে একজন যাত্রী কেবিনের ওপরের অংশে ধাক্কা লেগে মাথায় আঘাত পেয়েছেন। এসময় তিনি সিট বেল্ট পরিহিত ছিলেন না। এ ঘটনায় আরও দুইজন যাত্রী সামান্য আহত হয়েছেন।

বিমানটির জানলার প্যানেলের (১৮-এ) একটি অংশ ভেতরে খুলে পড়ে। তবে জানলার বাইরের অংশ ভেঙে না পড়ায় স্বস্তি দেখা দিলেও অনেক যাত্রী স্বাভাবিকভাবেই ভীত হয়ে পড়েন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন