বুধবার, ১৮ জুলাই ২০১৮ ১০:১৬:০৪ পিএম

রবিকে ১৯ কোটি টাকার ভ্যাট দেয়ার নির্দেশ

জাতীয় | রবিবার, ২২ এপ্রিল ২০১৮ | ০৭:৫৮:৪৪ পিএম

বেসরকারি মোবাইল ফোন অপারেটর কোম্পানি রবি আজিয়াটা লিমিটেডকে ফোরজি বা এলটিই সেলুলার মোবাইল লাইসেন্স ফি এবং টেক-নিরপেক্ষতার জন্য প্রায় ১৯ কোটি টাকার ভ্যাট দেয়ার নির্দেশ দিয়েছে বিটিআরসি।

বাংলাদেশ টেলিকমিউনিকেশন অ্যান্ড রেগুলেটরি কমিশন (বিটিআরসি)বলছে, নির্ধারিত সময়ের মধ্যে এই ভ্যাট পরিশোধ করতে হবে। রবি যদি এই ভ্যাট ঠিক সময়ের মধ্যে দিতে না পারে, তবে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হবে।

আগামী ২৫ এপ্রিলের মধ্যে এই টাকা পরিশোধ করতে বলা হয়েছে।

বিটিআরসির চেয়ারম্যান ড শাহজাহান মাহমুদ একটি প্রভাবশালি সংবাদমাধ্যমকে বলেন, গত ৮ এবং ৯ এপ্রিল বিটিআরসির এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরে গত ১৮ এপ্রিল কমিশনের সিদ্ধান্তের বিষয়টি রবিকে জানিয়ে একটি চিঠি দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারিতে দেশে চতুর্থ প্রজন্মের মোবাইল ফোন সেবা দিতে সরকার তরঙ্গ বিক্রির নিলাম আয়োজন করলে গ্রামীণফোন ও বাংলালিংক ৩ হাজার ৮৪৪ কোটি টাকার তরঙ্গ কেনে।

দেশের দ্বিতীয় বৃহত্তম এ অপারেটরের হাতে পর্যাপ্ত তরঙ্গ থাকায় ওইসময় তারা নতুন করে তরঙ্গ কেনেনি। এ অপারেটর প্রযুক্তি নিরপেক্ষতায় রূপান্তর করে ফোরজি সেবা দেয়ার পরিকল্পনা করেছে।

প্রতিষ্ঠানটির দাবি অনুযায়ী, সরকার থেকে লাইসেন্স পাওয়ার পর রবিই প্রথম টেলিকম অপারেটর যারা দেশের ৬৪ জেলায় ফোরজি চালু করে।

অন্যান্য অপারেটরদের মধ্যে বাংলালিংক প্রথমত ঢাকাসহ চট্টগ্রাম, সিলেট এবং খুলনায় ফোরজি চালু করেছে। গ্রামীণফোনও কেবল ঢাকা এবং চট্টগ্রামে কিছু কিছু এলাকায় ফোরজি নেটওয়ার্ক বিস্তৃত করে। তবে কোম্পানিগুলোর ফোরজির বিস্তৃতি অব্যাহত আছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন