বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ ১২:১৮:৩৫ পিএম

সোমবার জিতলেই সেমিফাইনালে বাংলাদেশ

খেলাধুলা | সোমবার, ২৩ এপ্রিল ২০১৮ | ০৯:৩৯:১৬ এএম


বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল টুর্নামেন্টের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে ৩-১ ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ। ‘এ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে সোমবার বাংলাদেশের প্রতিপক্ষ মালদ্বীপ। বিকেল ৫টায় মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।

এই ম্যাচে জয় পেলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে যাবে বাংলাদেশ। এই ম্যাচকে সামনে রেখে আজ রোববার হালকা অনুশীলন করেছে আলীপোর আরজির শিষ্যরা।

অনুশীলন শেষে মালদ্বীপের বিপক্ষের ম্যাচ নিয়ে বাংলাদেশ দলের অধিনায়ক হরষৎ বিশ্বাস বলেন, ‘মালদ্বীপের বিপক্ষে জয় ছাড়া অন্য কিছুই ভাবছি না আমরা। গত আসরে এই মালদ্বীপকে ৩-০ সেটে হারিয়েছিলাম। এবারও আমাদের লক্ষ্য তাদের কোনো সুযোগ না দিয়ে ম্যাচ জেতা। তবে বড় টুর্নামেন্টে অনেক কিছুই হতে পারে। তাই আমরা কোনো দলকেই হাল্কাভাবে নিচ্ছি না। কোচের নির্দেশনা মেনে খেলতে পারলে ম্যাচ জেতা সম্ভব। আর এটা করতে পারলে গ্রুপ সেরাও হতে পারব। ফেডারেশন কর্তারাও আমাদের নানাভাবে উজ্জীবিত করছেন। নেপালকে হারানোর পর দলের প্রত্যেকে ১০ হাজার টাকা করে অর্থ পুরস্কার পেয়েছি। এই উৎসাহ, অনুপ্রেরণা আমাদের মালদ্বীপের বিপক্ষে ভালো খেলতে সহায়তা করবে।’

এবারের এই আসরে ছয়টি দল অংশ নিয়েছে। দলগুলো হল বাংলাদেশ, নেপাল, তুর্কমেনিস্তান, কিরগিজস্তান, মালদ্বীপ ও উজবেকিস্তান। ছয়টি দলকে দুই গ্রুপে বিভক্ত করা হয়েছে। ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, মালদ্বীপ ও নেপাল। আর ‘বি’ গ্রুপে রয়েছে কিরগিজস্তান, তুর্কমেনিস্তান ও উজবেকিস্তান।

২৭ এপ্রিল পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা। ২১ থেকে ২৪ এপ্রিল পর্যন্ত হবে গ্রুপপর্বের খেলা। ২৫ এপ্রিল হবে দুটি সেমিফাইনাল। আর ২৭ এপ্রিল বিকেল ৩টায় হবে ফাইনাল। তার আগে সকাল সাড়ে দশটায় হবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন