শুক্রবার, ২০ জুলাই ২০১৮ ০৯:০২:৩৯ এএম

ঠাকুরগাঁওয়ে ভেজাল জুস কারখানায় অভিযানঃ ম্যানেজার ও উৎপাদনকারীর কারাদণ্ড

এস. এম. মনিরুজ্জামান মিলন | জেলার খবর | ঠাকুরগাঁও | সোমবার, ২৩ এপ্রিল ২০১৮ | ০৯:০১:৪১ পিএম

ঠাকুরগাঁও সদর উপজেলার বালিয়া ইউনিয়নের ভুল্লী বাজার এলাকায় ভেজাল এক জুস কারখানার ম্যানেজারকে ৬ মাস ও উৎপাদনকারীকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

সোমবার দুপুরে ভুল্লী বাজার এলাকার ‌'এমএস সরকার ফুড প্রডাক্টস' কারখানার দুইজনকে কারাদণ্ড দেয়া হয় বলে জানান ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন।

দণ্ডপ্রাপ্ত জুস কারখানার ম্যানেজার সুমন ইসলাম (৩২) সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের কচুবাড়ি দেবত্বরপাড়া গ্রামের আব্দুর রহিমের ছেলে ও উৎপাদনকারী মো. রফিক (২২) ময়মনসিংহের ফুলপুর উপজেলার বড় বালকি এলাকার আব্দুল হাইয়ের ছেলে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন বলেন, বালিয়া ইউনিয়নের ভুল্লী বাজার এলাকায় এমএস সরকার ফুড প্রডাক্টস নাম দিয়ে ভেজাল জুস তৈরির কারখানা গড়ে তোলে সিজার নামে এক ব্যক্তি। কারখানায় কেমিকেল মিশিয়ে ফ্রুটি আম্রোপালি ড্রিংস তৈরি করার পর সেগুলো বাজারজাত করে আসছিল তারা। স্থানীয় জনগণের অভিযোগের প্রেক্ষিতে সোমবার দুপুর ১২টার দিকে এমএস সরকার ফুড প্রডাক্টস কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। সরকার কর্তৃক অনুমোদিত বৈধ কোন কাগজ না থাকায় ও কারখানার পরিবেশ নোংরা হওয়ার কারণে ম্যানেজার সুমন ইসলামকে ৬ মাস ও উৎপাদনকারী রফিককে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

এসময় কারখানা থেকে জব্দকৃত জুস তৈরির যন্ত্রাংশ স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে জিম্মায় দেয়া হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় তরিকুল ইসলাম, জেলা স্যানেটারী ইন্সপেক্টর আশীষ কুমার সাহা, পেশকার সাইফুল ইসলাম সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন