শুক্রবার, ২০ জুলাই ২০১৮ ১২:৫৫:০৬ পিএম

সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বনদস্যু নিহত

জেলার খবর | বাগেরহাট | মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ | ০৩:৪৩:১৪ পিএম

সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের শ্যালা নদীর আমবাড়িয়া এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বনদস্যু সাত্তার বাহিনীর এক সদস্য নিহত হয়েছেন। মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে। এ সময় তিনটি আগ্নেয়াস্ত্র ও ১৭ রাউন্ডগুলি উদ্ধার করা হয়।

নিহত বনদস্যুর নাম-পরিচয় জানা না গেলেও তিনি সুন্দরবনের কুখ্যাত বনদস্যু সাত্তার বাহিনীর সদস্য বলে জেলেরা র‌্যাবকে জানিয়েছেন।

র‌্যাব-৮ এর অপারেশন অফিসার সোহেল রানা প্রিন্স বিষয়টি নিশ্চিত করে জানান, সম্প্রতি সুন্দরবনে বেশ কিছু জলদস্যু বাহিনী আত্মসমর্পণের পর ছোট ছোট কয়েকটি নতুন দস্যু বাহিনী আবারও বেপরোয়াভাবে জেলেদের কাছে মুক্তিপণের দাবিতে চাঁদাবাজি শুরু করেছে। এমন খবরে র‌্যাব ৮ এর একটি দল মঙ্গলবার সকালে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের শ্যালা নদীর আমবাড়িয়া এলাকায় টহলে গেলে বনদস্যুরা র‌্যাবকে উদ্দেশ্য করে গুলি ছোড়ে। এ সময় র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। সকাল সাড়ে ৬টা থেকে প্রায় ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধ চলার পর দস্যুরা পিছু হটলে ওই এলাকা তল্লাশি করে এক বনদস্যুর মরদেহ পাওয়া যায়।

তিনি আরও জানান, নিহত বনদস্যুর মরদেহ শরণখোলা থানায় হস্থান্তর করা হয়েছে। তবে তার বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। এ ছাড়াও ঘটনাস্থল তল্লাশি করে দুটি একনালা বন্দুক, একটি শর্টগান, ১৭ রাউন্ড গুলি, ২টি রামদা উদ্ধার করা হয়। অস্ত্র, গোলাবারুদ ও মরদেহ বাগেরহাটের শরণখোলা থানায় হস্থান্তর করে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন