মঙ্গলবার, ২২ মে ২০১৮ ০৮:১৮:২৭ এএম

‘নাচে কেলেঙ্কারি’, জাজের প্রতিবাদ

বিনোদন | মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ | ০৫:৫৬:০৯ পিএম

‘নিয়তি’ চলচ্চিত্রে নৃত্য পরিচালক হিসেবে ২০১৬ সালের জন্য সেরা নির্বাচিত হয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন হাবিব। তিনি দাবি করছেন, ছবিটিতে তিনি কাজ করেননি। জাকির হোসেন রাজু পরিচালিত ছবিটিতে কলকাতার এক কোরিওগ্রাফার নাচের পরিচালনা করেছিলেন।

কাজ না করেও হাবিবকে নৃত পরিচালক হিসেবে পুরস্কার দেয়া নিয়ে ক্ষোভ আর প্রতিবাদে সরব চলচ্চিত্রপাড়া। সবাই ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়াকে দাবি করে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে জালিয়াতি করার জন্য প্রতিষ্ঠানটির বিরুদ্ধে শাস্তির দাবি জানিয়েছেন।

জাজ মাল্টিমিডিয়া দাবি করছে তারা ‘নিয়তি’ ছবিটির প্রযোজনা করেনি। কেবল পরিবেশনা করেছিল। মঙ্গলবার দুপুরে এক ই-মেইল বার্তায় পাঠানো প্রেস বিজ্ঞপ্তি মারফত প্রতিবাদলিপিতে এই কথাই জানিয়েছে প্রতিষ্ঠানটি।

জাজের সিইও আলিম উল্লাহ স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, সকলের অবগতির জন্য জানাতে চাই, জাজ মাল্টিমিডিয়া একটি স্বনামধন্য চলচ্চিত্র প্রযোজনা, পরিবেশক প্রতিষ্ঠান। সম্প্রতি জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও নৃত্য পরিচালক হাবিবকে কেন্দ্র করে কোনো কোনো মহল উদ্দেশ্য মূলকভাবে জাজ মাল্টিমিডিয়ার সুনাম ক্ষুন্ন করার লক্ষে মিথ্যাচার করছে। ‘নিয়তি’ চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান এ, এইচ, খান এন্টারটেইনমেন্ট যাহার স্বত্তাধিকারী জনাব আনিসুর রহমান। উল্লেখ করতে চাই জাজ মাল্টিমিডিয়া নিয়তি চলচ্চিত্রটির পরিবেশক মাত্র। নিয়ম অনুযায়ী জাতীয় চলচ্চিত্র পুরস্কার এর জন্য প্রযোজনা প্রতিষ্ঠান আবেদন করে। তাই এই চলচ্চিত্রের তথ্যগত কোনো ভুলের দায় জাজ মাল্টিমিডিয়ার ওপর বর্তায় না।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন