বুধবার, ১৮ জুলাই ২০১৮ ১০:০৭:৩৩ পিএম

আট প্রতিষ্ঠানকে ২০ লাখ টাকা জরিমানা

নুর হাছান নাঈম | জাতীয় | মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ | ০৭:৫৯:০৯ পিএম

পরিবেশ দূষণের দায়ে ঢাকা মহানগর, সাভার, জামালপুর ও গাজীপুরের ৮ টি কারখানাকে মোট ২০ লাখ টাকা ক্ষতিপূরণ ধার্য করেছে পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইং।

মঙ্গলবার (২৪ এপ্রিল) পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক মো. মোজাহিদুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। পরিবেশ অধিদপ্তর জানায়, পরিবেশ দূষণবিরোধী অভিযান ও পরিবেশ সংরক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে মঙ্গলবার পরিবেশ অধিদপ্তরের পরিচালক (মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট) অবস্থানগত বা পরিবেশগত ছাড়পত্র গ্রহণ ব্যতীত কারখানা স্থাপন ও পরিচালনা, জেনারেটর বা ক্যাপটিভ পাওয়ার প্লান্ট দ্বারা শব্দ দূষণের মাধ্যমে জনদূর্ভোগ সৃষ্টি এবং নির্ধারিত মানমাত্রা বহির্ভূত বায়বীয় বর্জ্য পরিবেশে নির্গমন করে পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধনের জন্য রাজধানী ঢাকা, সাভার, জামালপুর ও গাজীপুরের ৮ টি কারখানাকে মোট ২০ লাখ টাকা ক্ষতিপূরণ ধার্য করা হয়েছে।

পরিবেশ অধিদপ্তর আরো জানায়, আজ মঙ্গলবার শুনানীক্রমে ঢাকার তেজগাঁওয়ের এ টু জেড প্রিন্টিংকে ২ লাখ ৮৪ হাজার টাকা, সাভারের লিটল স্টার স্পিনিং মিলসকে ২লাখ ৮৮ হাজার টাকা ও ট্রাস্ট ডেইরী ফার্মকে ৫০ হাজার টাকা; জামালপুরের আলহাজ্জ্ব জুট মিলস কে ১ লাখ ৮৮ হাজার টাকা; গাজীপুরের জি এন কটন স্পিনিং মিলস লিকে ৪ লাখ ৮ হাজার টাকা, এ এ ইয়ার্ণ মিলস কে ২ লাখ ৪৪ হাজার টাকা, এ এ কোর্স স্প্যান মিলস কে ১ লাখ ৯৫ হাজার ২শ’ টাকা ও মেট্রোসেম ইস্পাত লিকে ৩ লাখ ৫৬ হাজার ৮শ’ টাকা ক্ষতিপূরণ ধার্য করা হয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন