বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ ০৮:৪৬:১২ পিএম

র‍্যাবের জালে ‘জাল’ টাকার দুই কারিগর

জেলার খবর | নারায়ণগঞ্জ | মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ | ০৯:৪৫:৪৮ পিএম

নারায়ণগঞ্জের ফতুল্লার একটি জাল টাকা তৈরীর কারখানা থেকে প্রায় ৪২ লাখ জাল টাকাসহ মামুন ইসলাম (২১) ও কমলা বেগম (৩২) নামের দুই জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-২।

মঙ্গলবার সন্ধ্যায় র‌্যাব -২ এর সহকারী পরিচালক (মিডিয়া) শাহিনুর ইসলাম নতুন সময়কে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ফতুল্লা থানাধীন সস্তাপুর বাইতুল মনির রোডস্থ খান মঞ্জিলের ৬ষ্ঠ তলার ৬/৩ ফ্ল্যাটে বাংলাদেশী জাল মুদ্রা তৈরীর কারখানায় মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের হেফাজত থেকে ৪১ লাখ ৭৩ লাখ ৫ শত জাল টাকা জব্দ করা হয়েছে।

এ সময় জাল টাকা তৈরীর কাজে ব্যবহৃত ১টি ল্যাপটপ, ১২টি ডাইস প্লেট, ৩টি প্রিন্টার, ৪ রিম জাল নোট তৈরী করার কাগজ, ১ শত পিস প্রিন্টার কার্টিজ, ৩টি মোবাইল ফোন ও জাল টাকা তেরীর বিপুল সরঞ্জাম।

তিনি আরো জানান, আসামীরা জিজ্ঞাসাবাদে জানায় যে, তারা অধিক মুনাফার লোভে জাল টাকার ব্যবসায় জড়িয়ে পড়ে। সুযোগ বুঝে বড় বড় শপিং মল সহ ব্যস্ততম এলাকায় অবস্থান করে কৌশলে সাধারণ মানুষের নিকট জাল টাকা দিয়ে দীর্ঘদিন যাবত প্রতারণা করে আসছিল। আসন্ন পবিত্র রমজান ও ঈদ-উল-ফিতর উপলক্ষে অনেক টাকার লেনদেন হবে বিধায় তারা এ টাকা গুলো তৈরী করেছিল।
এ ঘটনায় গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও তিনি জানান।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন