বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ ০২:৩০:৫৮ এএম

মেঘনায় ৮ জেলেকে কুপিয়েছে জলদস্যুরা!

জেলার খবর | ভোলা | মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ | ১০:৩৬:৫৯ পিএম

ভোলায় মেঘনা নদীতে জেলেদের অস্ত্রের মুখে জিম্মি করে আট জেলেকে কুপিয়েছে জলদস্যুরা। এ সময় ৫ লাখ টাকার জাল, ২টি ট্রলারের ইঞ্জিন, ৩টি সোলার প্যানেল ও ব্যাটারি নিয়ে যায়। এ ঘটনায় আহত আট জেলেকে উদ্ধার করে ভোলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, ছিদ্দিক মাঝি (৩০), বারেক মাঝি (৩৫), রশিদ মাঝি (৪৫), রাসেল মাঝি (২৫), মহাসিন (২০), ইয়াকুব (১৩) ও সিরাজ (৩০)। অন্যজনের নাম পাওয়া যায়নি। আহত জেলেদের বাড়ি ভোলার রাজাপুর ইউনিয়নে।

সোমবার মধ্যরাতে রাজাপুর ইউনিয়নসংলগ্ন মেঘনা নদীতে এ ঘটনা ঘটে। রাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান জলদস্যুদের হামলার বিষয় নিশ্চিত করেন। ভোলা ইলিশা নৌপুলিশের ওসি মেহেদী জামান জানান, বরিশালের মেহেন্দিগঞ্জ পাতারহাট কালিগঞ্জের লোকজন এলাকায় ভোলার জেলেরা মাছ ধরতে গেলে সিমানা বিরোধ দেখা দেয়। এমন বিরোধের সুযোগ নিয়ে এ সময় ৪-৫টি ট্রলারযোগে আসা ৩০-৩৫ জন হামলা করে।

ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান খাঁন জানান, তাদের এলাকার জেলেরা বঙ্গেরচর এলাকায় মাছ ধরতে গেলে জলদস্যুরা হামলা চালিয়ে মালামাল লুট করে জেলেদের কুপিয়ে জখম করে। আহত জেলেরা জানান, ৫-৬টি ট্রলার নিয়ে ৩০-৩৫ জন জলদস্যু তাদের চারপাশ ঘিরে অস্ত্রের মুখে জিম্মি করে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন