শুক্রবার, ২০ জুলাই ২০১৮ ০৮:৫৯:১০ এএম

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ ১৬ জুন

খেলাধুলা | বুধবার, ২৫ এপ্রিল ২০১৮ | ০১:২০:০২ পিএম

ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে পর্দা উঠবে ইংল্যান্ডে অনুষ্ঠেয় ২০১৯ বিশ্বকাপের। তবে টুর্নামেন্টের সবচেয়ে উত্তেজনাপূর্ণ ম্যাচে ১৬ জুন পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে ভারত। উত্তেজনাপূর্ণ ম্যাচটি অনুষ্ঠিত হবে ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে। আইসিসি এখনও বিশ্বকাপের পুরো সূচি ঘোষণা না করলেও বিসিসিআইয়ের এক শীর্ষ কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

বিসিসিআইয়ের ওই শীর্ষ কর্মকর্তা বলেন, ৫ জুন কোহালিরা প্রথম ম্যাচ খেলবেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। আর পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে ১৬ জুন। ইংল্যান্ড ও ওয়েলসে মোট ১২টি মাঠে মোট ৪৮টি ম্যাচ হবে। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৪ জুলাই।

দর্শক চাহিদার কথা বিবেচনা করে আগে আইসিসি’র অধিকাংশ টুর্নামেন্ট শুরু হয়েছে ভারত-পাকিস্তান ম্যাচ দিয়ে। ২০১৫ বিশ্বকাপ শুরু হয়েছিল ভারত-পাকিস্তান ম্যাচ দিয়ে। ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফিতেও একই সূচি ছিল। তবে ২০১৯ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচটি হবে ১৬ জুন।

বোর্ডের ওই কর্মকর্তা জানান, ‘এই প্রথম ভারত-পাকিস্তান ম্যাচ দিয়ে প্রতিযোগিতা শুরু হচ্ছে না। এবারের বিশ্বকাপের ম্যাচগুলো হবে রাউন্ডরবিন লিগ ভিত্তিতে অর্থাৎ ১৯৯২'এ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড বিশ্বকাপের মতো। মোট ১০টি দল অংশ নিচ্ছে। যেখানে প্রতিটি দল একে অন্যের মুখোমুখি হবে। গ্রুপ লিগেই হবে ৪৫টি ম্যাচ। তার পরে প্রথম চারটি দল সেমিফাইনাল খেলবে এবং অবশেষে ফাইনাল।

উল্লেখ্য, বিশ্বকাপে এখনও পর্যন্ত পাকিস্তানের বিরুদ্ধে কোনও ম্যাচ হারেনি ভারত৷ ম্যাঞ্চেস্টারেও বিরাটদের দিকেই পাল্লা ভারি থাকবে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন