মঙ্গলবার, ২২ মে ২০১৮ ০৮:৩৭:২০ এএম

আফ্রিদি-হাসান আলীর শাস্তি চায় ভারত

খেলাধুলা | বুধবার, ২৫ এপ্রিল ২০১৮ | ০৫:১৬:২৯ পিএম


এমনিতেই নানা রাজনৈতিক ইস্যুতে সম্পর্কটা ভালো নেই ভারত আর পাকিস্তানের। তবে ক্রিকেটারদের মধ্যে সৌহার্দ্য আর বন্ধুত্বটা ছিল আগের মতোই। এবার বোধ হয় এই সম্পর্কেও ফাটল ধরতে যাচ্ছে। ভারতকে অপমান করায় এবার সরাসরিই পাকিস্তানের দুই ক্রিকেটার শহীদ আফ্রিদি আর হাসান আলীর বিরুদ্ধে দাঁড়িয়েছে দেশটির ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছে অভিযোগ জানিয়েছে তারা।

কাশ্মীর ইস্যুতে বিতর্কিত মন্তব্য করে ভারতীয় ক্রিকেটারদের বিরাগভাজন হয়েছে পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি। এবার নতুন করে বিতর্কে জড়ালেন ২৪ বছর বয়সী পেসার হাসান আলী। ওয়াগা বর্ডারে বিএসএফকে ব্যঙ্গ করেছেন পাকিস্তানী এই পেসার, ঠিক উইকেট পাওয়ার পর যেমন উদযাপন করেন তেমনই তিনি করেছেন বিএসএফকে লক্ষ্য করে।

এই দুই ঘটনায় ভীষণ ক্ষেপেছে বিসিসিআই। ক্রিকেটারদের এমন আচরণের বিরুদ্ধে শাস্তি দেয়ার জন্য পিসিবির কাছে দাবি জানিয়েছে তারা। বিসিসিআই এক বিবৃতিতে বলেছে, পাকিস্তানী ক্রিকেটারদের এমন আচরণ ভদ্রলোকের খেলা ক্রিকেটকে কলুষিত করেছে।

দুই দেশের রাজনৈতিক অস্থিরতার কারণে ২০১২ সালের পর দ্বিপক্ষীয় সিরিজ খেলেনি ভারত আর পাকিস্তান। শুধু আইসিসির টুর্নামেন্টগুলোতে দেখা হচ্ছে তাদের। ২০১৯ বিশ্বকাপেও ভারত-পাকিস্তান ম্যাচের সূচি নির্ধারণ করা হয়েছে ১৬ জুন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন