শুক্রবার, ২০ জুলাই ২০১৮ ০৩:১২:১২ এএম

সিলেটে মশারি মিছিল

জেলার খবর | সিলেট | বুধবার, ২৫ এপ্রিল ২০১৮ | ০৭:৪৯:১৭ পিএম

গত কয়েক মাস ধরে মশার যন্ত্রণায় অতিষ্ট সিলেট মহানগরবাসী। মশা নিধনের দাবিতে বিভিন্ন নাগরিক ও সামাজিক সংগঠন কর্মসূচি পালন করলেও সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ এ ব্যাপারে কার্যকর উদ্যোগ না নেয়ায় বুধবার দুপুরে নগরে মশারি নিয়ে অভিনব এক প্রতিবাদ কর্মসূচি পালন করে সিলেট কল্যাণ সংস্থা ও সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা।

মশারি মিছিল থেকে মশামুক্ত সিলেট নগর গড়ে তোলার দাবি জানানো হয়। কর্মসূচি থেকে বলা হয়, কোনো অবস্থাতেই মশা নিয়ন্ত্রণ হচ্ছে না। সিলেট সিটি কর্পোরেশনের মশক নিধন কার্যক্রমও অনেকটা দায়সারা। এ কারণে জনজীবনে যেমন বিরুপ প্রভাব পড়ছে তেমনি বাড়ছে মশাবাহিত রোগ-জীবণু। আগামী দুই সপ্তাহের মধ্যে মশা নিধন করতে সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ ব্যর্থ হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

সিটি কর্পোরেশনের সামনের প্রধান রাস্তায় মশারি টানিয়ে সিলেট কল্যাণ সংস্থা ও সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার কর্মীরা প্রতিবাদী মিছিল করেন।

‘রাতে ঘুমাতে পারি না, মশার জ্বালায় বাঁচি না’, ‘অ্যাকশন অ্যাকশন মশার বিরুদ্ধে অ্যাকশান’, ‘মশামুক্ত সিলেট চাই’ ইত্যাদি স্লোগান সহকারে চার থেকে পাঁচটি মশারি টানিয়ে দুপুর ১টার দিকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিলটি বের হয়। এরপর জিন্দাবাজার কোর্টপয়েন্ট অতিক্রম করে সিটি কর্পোরেশন সামনে গিয়ে শেষ হয়।

সমাপনী অনুষ্ঠানে বক্তব্য দেন সিলেট কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি এহসানুল হক তাহের। ব্যতিক্রমী এই প্রতিবাদ কর্মসূচিতে শতাধিক যুবক অংশ নেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন