সোমবার, ১৬ জুলাই ২০১৮ ০৫:১৫:০০ এএম

মাহফিলে প্রধান অতিথি না আসায় মুসুল্লিদের মধ্যে উত্তেজনা

জেলার খবর | বরগুনা | বুধবার, ২৫ এপ্রিল ২০১৮ | ১১:০০:৪১ পিএম

প্রধান অতিথি নও মুসলিম ডা. সিরাজুল ইসলামকে ছাড়াই মঙ্গলবার রাতে আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের দক্ষিণ রাওঘা গ্রামে যুব সমাজের উদ্যোগে অনুষ্ঠিত মাহফিল শেষ হয়েছে। প্রধান অতিথি মাহফিলে না আসায় মুসুল্লিদের মাঝে চরম ক্ষোভ ও উত্তেজনা ছড়িয়ে পড়ে। মাহফিল আয়োজক কমিটির সভাপতি মো. শাহ আলম মৃধা এ ঘটনার পরে গা-ঢাকা দিয়েছেন।

স্থানীয়দের অভিযোগ মাহফিল পরিচালনা কমিটির সভাপতি চাঁদা উত্তোলন করে টাকা আত্মসাৎ করেছেন। প্রধান অতিথি নও মুসলিম ডা. সিরাজুল ইসলাম বলেন, আমাকে কেউ এ মাহফিলে আহ্বান করেনি। জানা গেছে, মঙ্গলবার উপজেলার হলদিয়া ইউনিয়নের দক্ষিণ রাওঘা গ্রামের মাহফিলে প্রধান অতিথি করা হয় নও মুসলিম ডা. সিরাজুল ইসলামকে। নও মুসলিম ডা. সিরাজুল ইসলামের ওয়াজ শোনার জন্য হাজারও মুসুল্লি শাহ আলম মৃধা বাড়ির মাঠে জমায়েত হয়।

মঙ্গলবার মাগরিবের নামাজের পরে স্থানীয় আলেমরা ওয়াজ নছিয়ত করেন। একপর্যায় প্রধান অতিথির আগমন অনিশ্চিত জেনে মাহফিল আয়োজক কমিটির সভাপতি মোঃ শাহ আলম মৃধা গা-ঢাকা দেন। এতে মুসুল্লিদের মাঝে চরম ক্ষোভ ও উত্তেজনা ছড়িয়ে পড়ে। প্রধান অতিথি না আসার বিষয়টি জানতে পেরে রাত ৯টার দিকে মুসুল্লিরা বাড়িতে চলে যান। এতে পণ্ড হয়ে যায় মাহফিল।

মাহফিল আয়োজক কমিটির সভাপতি মো. শাহ আলম মৃধা বলেন, মাহফিলে নও মুসলিম সিরাজুল ইসলামকে প্রধান অতিথি করার জন্য হেলাল মৃধার মাধ্যমে ২০ হাজার টাকায় চুক্তি করি। অগ্রিম হিসেবে ৫ হাজার টাকা দিয়ে দেই। কিন্তু তিনি চুক্তি ভঙ্গ করে মাহফিলে আসেননি। নও মুসলিম সিরাজুল ইসলাম বলেন, দক্ষিণ রাওঘার মাহফিলের ব্যাপারে আমি কিছুই জানি না। আমার সঙ্গে কেউ কথা বলেনি। তিনি বলেন, আমি চুক্তিতে কোনো মাহফিল করি না এবং অগ্রিম কোনো টাকা নেই না।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন