বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ ১০:০৮:২১ এএম

স্থানীয় সরকার নির্বাচনে সেনা মোতায়েন হবে না

জাতীয় | বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮ | ০৪:০৮:০৯ পিএম

শুধু গাজীপুর বা খুলনা নয়, কোনও স্থানীয় সরকার নির্বাচনেই সেনা মোতায়েন হবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলাল উদ্দিন আহমেদ। বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনারের বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি ইসি’র এ সিদ্ধান্ত জানান।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে পুলিশ, বিজিবি, বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তাসহ দুই সিটির নির্বাচনি দায়িত্বে নিয়োজিত সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে ইসি সচিব বলেন, সিইসি নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের নিরপেক্ষ আচরণ করার নির্দেশ দিয়েছেন। এছাড়া সব প্রার্থীর সঙ্গে যেন সম আচরণ করা হয় সে নির্দেশও দেওয়া হয়েছে।

এ সময় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন হবে বলে কমিশনকে আশ্বস্ত করেছেন বলে ইসি সচিব জানান। এ দুই সিটি নির্বাচনকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়ায় যাতে কোনও রকম গুজব না ছড়ানো হয় সেজন্য বিটিআরসি ও মোবাইল অপারেটরদের সঙ্গে নির্বাচন কমিশন বৈঠক করবে বলে সচিব জানান।

এছাড়াও শিল্প এলাকা গাজীপুরে যাতে সব শিল্প প্রতিষ্ঠান বন্ধ থাকে তা নিশ্চিত করতে পোশাক খাতের ব্যবসায়ীদের দুই শীর্ষ সংগঠন বিকেএমইএ ও বিজিএমইএ-র প্রতিনিধিদের সঙ্গে আলাদা বৈঠক করবে বলে তিনি জানান। এছাড়াও গণমাধ্যমকর্মীদের সঙ্গেও এ বিষয়ে পৃথক বৈঠক করা হবে তিনি জানান।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন