সোমবার, ২৩ জুলাই ২০১৮ ০২:০১:০২ পিএম

বরকলে স্বপ্নযাত্রীর বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি অনুষ্ঠিত

জেলার খবর | চট্টগ্রাম | বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮ | ০৫:১১:৪২ পিএম

দেশের প্রতিটি নাগরিককে রক্তের গ্রুপ জানিয়ে দেয়া এবং রক্তদানে উৎসাহিত করার লক্ষে সারাদেশে ধারাবাহিক ক্যাম্পেইনের ধারাবাহিকতায় গত
২১ এপ্রিল শনিবার বরকল ছালামতিয়া সুন্নিয়া সিনিয়র মাদ্রাসার সু্বর্ণ জয়ন্তী উপলক্ষে প্রাক্তন শিক্ষার্থী পরিষদের আয়োজনে ক্যাম্পাস প্রাঙ্গণে সকাল ৯ টা থেকে দুপুর ২টা পর্যন্ত উক্ত ক্যাম্পেইন অনুষ্টিত হয়।

আনুষ্ঠানিকভাবে উক্ত কার্যক্রমের শুভ উদ্বোধন করেন অত্র প্রতিষ্টানের ম্যানেজিং কমিটির সভাপতি জনাব মোহাম্মদ ফিরোজ ।

এতে বক্তব্য রাখেন উক্ত প্রতিষ্টানের প্রিন্সিপ্যাল সহ অন্যান্য শিক্ষক এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

উদ্ভোধক তার উদ্ভোধনী বক্তব্যে বলেন মানুষ স্রষ্টার শ্রেষ্ঠ জীব। বিপদে আপদে মানুষ মানুষের পাশে থাকবে এটাই স্রষ্টার চাওয়া। আমি আগেও শুনেছি অনেক বার এই সংগঠনের নাম, জেনেছি তাদের সম্পর্কে, জেনেছি তাদের। মানবতার মহৎ কাজ সমূহ। সৌভাগ্য আমার আজ মানবতার কান্ডারীদের মহৎ কাজের অংশীদার হতে পেরে। ভালোবাসার মানুষগুলোর সাথে। তিনি এই সংগঠন এবং ভালবাসার মানুষ গুলোর দীঘায়ু কামনা করেন এবং রক্তদানের মত অন্যান্য মানবিক কাজে সককলকে এগিয়ে অাসার অনুরোধ করেন।  অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন স্বপ্নযাত্রী ফাউন্ডেশন এর উপদেষ্টা মা ষ্টীল কর্পোরেশন এর স্বত্তাধিকারী জনাব আনোয়ারুল আজিম চৌধুরী মাসুদ, জর্জকোটের পিপি এবং বিশিষ্ট সাংবাদিক স্বপ্নযাত্রী ফাউন্ডেশন এর সম্মানিত উপদেষ্টা জনাব দেলোয়ার হোসেন,

উক্ত প্রোগ্রামে উপস্থিত ছিলেন স্বপ্নযাত্রী ফাউন্ডেশনের সভাপতি লায়ন কামাল হোসেন, দাতা সদস্য কাজী আবু ফয়েজ, সহ সভাপতি প্রকৌশলী ছলিম আল আনোয়ার, সাধারন সম্পাদক নাইম হোসেন,সাংগঠনিক সম্পাদক কাজী ইমন, কার্যকরী কমিঠির সদস্য আব্দুল কাদের বাদশা,হারুনুর রশিদ, রিমন,রফিল,মিসকাত,মেহেদী, কাজী ফয়সাল, একে এম হাবিব,রিপন,হেলাল, নজরুল, শোয়াইব,ইশতিয়াক,শিহাব প্রমূখ।

স্বপ্নযাত্রীর সহসভাপতি প্রকৌশলী ছলিম আল আনোয়ার অাহত অবস্থায় মাথায় ব্যান্ডেজ নিয়ে ব্লাড ক্যাম্পেইনে টেকনেশিয়ানের ভুমিকা পালন করে মানবতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেন যা স্বেচ্চাসেবকদের জন্য শিক্ষনীয় বিষয়।

উক্ত অনুষ্টানে নবীন-প্রবীন প্রায় ৭শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
উক্তদিন দিনব্যাপী কর্মসূচির আওতায় প্রায় ৫শ জনের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।  স্বপ্নযাত্রী ফাউন্ডেশন এর উপদেষ্টা বিশিষ্ট সাংবাদিক দেলোয়ার হোসেন উপস্থিতিদের উদ্দেশ্যে বলেন, সর্বস্থরের জনগণকে সাথে নিয়ে প্রথমে নিজ প্রতিষ্ঠান অতঃপর পর্যায়ক্রমে সারা দেশকে সন্ত্রাস ও মাদক মুক্ত করার চেষ্টা অব্যহত রাখাসহ বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করা, রক্ত দাতাদের ডেটাবেজ সংরক্ষণ করা এবং যে কোন মুমূর্ষ রোগীর প্রয়োজনে বিনামূল্যে রক্ত দিয়ে মানুষের জীবন বাচাঁনোসসহ মানবতার কাজে ঝাপিয়ে পড়া এই সংগঠনের প্রতিটি সদস্য সবসময় প্রস্তুত। তিনি মানবতার কাজে স্বপ্নযাত্রীর চলমান কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন