বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ ১২:১২:৩২ পিএম

চারঘাটে অস্ত্রসহ জেএমবি সদস্য আটক

জেলার খবর | রাজশাহী | বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮ | ০৫:৩৭:১১ পিএম


রাজশাহীর চারঘাটে পিস্তল ও জিহাদী বইসহ লোকমান হাকিম (৪৫) নামে জেএমবির এক সদস্যকে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার ভোররাতে উপজেলার হলিদাগাছি এলাকা থেকে তাকে আটক করে র‌্যাবের অপরাধ দমন বিশেষায়িত কোম্পানির একটি দল।

আটক লোকমান হাকিম রাজশাহী মহানগর পুলিশের বেলপুকুর থানার মাহেন্দ্রা এলাকার মৃত আলিম উদ্দিনের ছেলে।

র‌্যাব-৫ জানিয়েছে, তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগজিন, তিন রাউন্ড গুলি, দুটি জিহাদি বই, একটি মুঠোফোন ও দুটি সিম কার্ড জব্দ করা হয়েছে।

র‌্যাব আরও জানায়, লোকমান হাকিম ২০০২ সালে আঞ্চলিক জেএমবি নেতার মাধ্যমে এই সংগঠনে যোগ দেন। পরবর্তীতে ওই আঞ্চলিক নেতার নেতৃত্বে তিনি সাংগঠনিক সভা, উগ্রবাদী বই বিতরণ, ইয়ানতের টাকা আদায় ও জিহাদি দাওয়াত দেয়ার কাজেও অংশ নেন। কয়েক বছর আগে রাজশাহীর পবা উপজেলায় জেএমবির এক গোপন বৈঠক থেকে ১২ জঙ্গিকে পুলিশ গ্রেফতার করে। তবে সেদিন পালিয়ে গিয়েছিলেন লোকমান। এরপর তিনি আত্মগোপনে থেকেই রাজশাহী মহানগরীর জোকাবিল এলাকায় শারীরিক ও অস্ত্র প্রশিক্ষণ নেন। বিভিন্ন সময় তিনি ছদ্মবেশে টিউবয়েলের প্রধান মিস্ত্রি হিসেবে সহযোগী সদস্যদের নিয়ে বিভিন্ন এলাকায় যাতায়াত করতেন। সংগঠনের পক্ষে সদস্য সংগ্রহের কাজও করতেন তিনি।

চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, জিজ্ঞাসাবাদ শেষে ওই জেএমবি সদস্যকে থানায় পাঠানো হবে বলে জানিয়েছে র‌্যাব। এনিয়ে সন্ত্রাসবিরোধী আইনে মামলার প্রস্তুতি নিচ্ছে তারা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন