শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ ০৭:২০:১৬ পিএম

বিসর্জনের পর বিজয়া

বিনোদন | বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮ | ০৭:৪১:২৬ পিএম

কলকাতায় স্মরণকালের সেরা আলোচিত ও প্রশংসিত চলচ্চিত্রের নাম ‘বিসর্জন’। কৌশিক গাঙ্গুলির ছবিটিতে জুটি বেঁধেছিলেন এপার বাংলার জয়া আহসান ও ওপারের আবির চ্যাটার্জি। সাফল্যের ধারাবাহিকতায় এবার নির্মাণ হতে চলেছে ছবিটির সিক্যুয়েল।

নতুন এ সিনেমাটির নাম রাখা হয়েছে ‘বিজয়া’। বুধবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় কলকাতার হোটেল হিন্দুস্তান ইন্টারন্যাশনালে ছবিটির ঘোষণা দেওয়া হয়। সেখানে জয়ার পাশাপাশি উপস্থিত ছিলেন কৌশিক গাঙ্গুলি, আবির চট্টোপাধ্যায়, প্রসেনজিৎ ও পরমব্রত চট্টোপাধ্যায়। এবারের ছবিটিও প্রযোজনা করছে অপেরা মুভিজ।

ছবিটি নিয়ে নিজের ফেসবুকে স্ট্যাটাসও দিয়েছেন জয়া। লিখেছেন, ‘আমার প্রাণের অত্যন্ত কাছাকাছি একটি চলচ্চিত্র। পদ্মা থেকে শুরু করে নাসির আলী, গণেশ মণ্ডল প্রতিটি চরিত্রই এখনও উজ্বল বাঙালির মননে। কিন্তু কিছু কিছু গল্প হঠাৎ শেষ হয়ে যায় না। তাই পদ্মা, নাসির আলী, গণেশ মণ্ডল আবারও ফিরছে বড় পর্দায়’—ফেসবুকে লিখেছেন জয়া আহসান। তার স্ট্যাটাসই বলছে ‘বিসর্জন’-এর সিক্যুয়াল তৈরি হচ্ছে। আমার বিশ্বাস, ‘বিসর্জন’-এর মতো ‘বিজয়া’ও আপনাদের সবার মন ছুঁয়ে যাবে।’

প্রসঙ্গত, ‘বিসর্জন’ ছবি দিয়ে বাংলাদেশের প্রথম অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস (পূর্ব) জিতেছেন জয়া আহসান। এছাড়া যুক্তরাষ্ট্রের ম্যাসাচুয়েটসে অনুষ্ঠিত তৃতীয় ক্যালেডোস্কোপ ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে সেরা অভিনেত্রী ও ইন্টারন্যাশনাল বেঙ্গলি ফিল্ম অ্যাওয়ার্ডে (আইবিএফএ) সমালোচক বিভাগে সেরা অভিনেত্রীর পুরস্কারও পেয়েছেন তিনি এই ছবির জন্য। আর ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা বাংলা ছবি হয়েছে ‘বিসর্জন’।

এদিকে জয়া বর্তমানে কলকাতায় ‘ক্রিসক্রস’, ‘এক যে ছিল রাজা’, ‘কণ্ঠ’, ‘বৃষ্টি তোমাকে দিলাম’, ‘চৌরঙ্গী’, ‘স্বর্গের কাছাকাছি’, ‘ঝরা পালক’ ইত্যাদি ছবিগুলোতে কাজ করছেন। পাশাপাশি বাংলাদেশে মুক্তির অপেক্ষায় আছে তার প্রযোজিত প্রথম চলচ্চিত্র ‘দেবী’।ছবিটিতে রানু চরিত্রে অভিনয় করেছেন তিনিই। মিসির আলীর ভূমিকায় দেখা যাবে চঞ্চল চৌধুরীকে। ‘দেবী’ পরিচালনা করেছেন ‘আয়নাবাজি’র চিত্রনাট্যকার অনম বিশ্বাস।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন