সোমবার, ২১ মে ২০১৮ ০৩:৫২:৩৩ এএম

বেতন-ভাতার সমস্যা : রুমানাদের জন্য স্পন্সর খুঁজবেন তামিম

খেলাধুলা | বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮ | ০৮:৩৭:০৩ পিএম

বেতন-ভাতার সমস্যা আছে আগাগোড়া। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছ থেকে সর্বোচ্চ ৩০ হাজার টাকা মাসিক বেতনে চলেন রুমানা আহমেদ, সালমা খাতুনরা। এর সঙ্গে ‘ক্রিকেট কিট’-এর খরচ বইতে হবে মেয়েদেরকেই। যে কারণে রুমানার ব্যাট চুরি যাওয়ায় তামিম ইকবালের কাছে গিয়েছিলেন। তিনি একটি ব্যাট উপহার দিয়েছেন ওয়ানডে অধিনায়ক রুমানাকে। সঙ্গে আশ্বাস দিয়েছেন ব্যাটের স্পন্সর খুঁজে দেওয়ার।

দক্ষিণ আফ্রিকায় পাঁচ ম্যাচ ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টির সিরিজ খেলতে আগামী ২৮ এপ্রিল বাংলাদেশ ছাড়বে দেশের নারী ক্রিকেট দল। তার আগে ব্যাট হারিয়ে খানিকটা চাপে ছিলেন অধিনায়ক রুমানা। জানিয়েছিলেন ওপেনার তামিম ইকবালকে। তিনিই নিজে থেকে একটি ব্যাট উপহার দিয়েছেন রুমানাকে। রুমানা খানিকটা ইতস্তত করে মূল্য পরিশোধের কথা তুলেছিলেন। কিন্তু থামিয়ে দেন তামিম। জানালেন, দাম দিতে হবে না। উল্টো তাদেরকে ব্যাট তৈরির কারখানার সঙ্গে কথা বলে স্পন্সরের ব্যবস্থা করে দেবেন।

তামিম বলেন, ‘আপনাকে দাম দিতে হবে না। দক্ষিণ আফ্রিকা থেকে ফিরে আসুন, আপনাদের আমি স্পন্সরের (ব্যাটের জন্য) ব্যবস্থা করে দেব।’

তামিম এই ব্যাট প্রসঙ্গে বলেন, ‘আমি এই ব্যাট অনেক দিন ধরে রেখে দিয়েছিলাম, উইন্ডিজে খেলব বলে। অ্যান্টিগা, জ্যামাইকায় টেস্ট হবে। এ জন্য একটু হালকা ব্যাট রেখেছিলাম। ব্যাটটি একটু হালকা হলেও জোর আছে অনেক। রুমানা বলার পর মনে হলো, আমার চেয়ে এই ব্যাট ওরই বেশি দরকার। হালকা ব্যাটে আশা করি ও ভালো করতে পারবে।’

প্রায় এক বছর পর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে বিদেশ সফরে যাচ্ছে নারী ক্রিকেট দল। আপাতত জয়ের চেয়ে অভিজ্ঞতা অর্জনই মূল লক্ষ্য।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন