মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ ০৯:৩৭:০৫ পিএম

সাকিবের অধিনায়ক হোল্ডার

খেলাধুলা | শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮ | ০৫:৩৩:২১ পিএম

১ লাখ ৩০ হাজার ডলারে সাকিব আল হাসানকে দলে ভিড়িয়েছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) দল বার্বাডোজ ট্রাইডেন্টস।

সিপিএলের ষষ্ঠ আসরে বার্বাডোজ ট্রাইডেন্টসকে নেতৃত্বে দেবেন ওয়েস্ট ইন্ডিজের টেস্ট ও ওয়ানডে অধিনায়ক জেসন হোল্ডার।২০১৩ সালে বার্বাডোজের হয়ে খেলেছিলেন সাকিব। ২০১৬ এবং ২০১৭ সালে সাকিবের দল ছিল জ্যামাইকা তালাওয়াস। দলটির হয়ে দুই মৌসুমে ১৬ ম্যাচ খেলেন সাকিব। বল হাতে ১৪ উইকেট ও ব্যাট হাতে করেছিলেন ২২১ রান।

এবার বার্বাডোজ পুরোনো সৈনিককে শুরুতেই দলে নিয়েছে। গত মার্চে নিলামে দ্বিতীয় ডাকেসাকিবকে দলে টানে বার্বাডোজ। বার্বাডোজের হয়ে সাকিব প্রথম আসরেই চমক দেখিয়েছিলেন। ৮ ম্যাচে নিয়েছিলেন ১১ উইকেট। এক ম্যাচে তো রেকর্ড গড়ে ৬ রানে নিয়েছিলেন ৬ উইকেট। ব্যাট হাতে রান করেছিলেন মাত্র ২২। তবে ব্যাটিংয়ের সুযোগ পেয়েছিলেন ৬ ইনিংসে। এবারের সিপিএলে সাকিবের সতীর্থরা হলেন মার্টিন গাপটিল, হাশিম আমলা, ডোয়াইন স্মিথ, ওয়াহাব রিয়াজ ও জুনাইদ খান।

কাইরন পোলার্ডের থেকে অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছেন হোল্ডার। ওয়েস্ট ইন্ডিজকে ৫৬ ওয়ানডে ও ২১ টেস্টে নেতৃত্ব দিয়েছেন ডানহাতি পেস অলরাউন্ডার। অধিনায়কত্বের দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত হোল্ডার বলেছেন,‘হিরো সিপিএলে ফিরতে পেরে খুবই উচ্ছ্বসিত আমি। ২০১৮ সালে বার্বাডোজকে গর্বিত করতে পারি সেই দিকেই তাকিয়ে আছি। আমাদের স্থানীয় খেলোয়াড়রা দারুণ, যথেষ্ট শক্তিশালী। আশা করছি এবার আমাদের জয়ের পাল্লা বেশি ভারী হবে।’

এদিকে সাকিব বাদে এবারের সিপিএলে খেলবেন মাহমুদউল্লাহ রিয়াদও। তার দল সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস। ২০১৭ মৌসুমে মাহমুদউল্লাহকে দলে নিয়েছিল জ্যামাইকা তালাওয়াস। দলটির হয়ে খেলেছিলেন পাঁচ ম্যাচ। ৪ ইনিংসে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে রান করেছিলেন ১১, আর বল হাতে ৩ ইনিংসে ১১ ওভার করে নিয়েছিলেন ৩ উইকেট। নিলামে পঞ্চম ডাকে তাকে দল নেয় সেন্ট কিটস। তার পারিশ্রমিক ৭০ হাজার ডলার। মাহমুদউল্লাহর দলে রয়েছেন ক্রিস গেইল, এভিন লুইস, বেন কাটিং, কার্লোস ব্রাফেটের মতো তারকা ক্রিকেটাররা।

আগামী ৮ আগস্ট থেকে ১৬ সেপ্টেম্বর হবে সিপিএলের নতুন মৌসুম।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন