সোমবার, ১৬ জুলাই ২০১৮ ০৩:০৪:২৫ পিএম

পপির সঙ্গে এটাই আমার প্রথম কাজ : গাজী রাকায়েত

বিনোদন | শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮ | ০৬:০৭:০৬ পিএম

প্রখ্যাত বাঙালি কথাসাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়। তার বিখ্যাত চরিত্র ‘দেবদাস’, ‘পাবর্তী’, ‘রাজলক্ষ্মী’, ‘ইন্দ্রনাথ’, ‘অচলা’ ও ‘বড়দিদি’ ইতোমধ্যে চলচ্চিত্রের পর্দায় স্থান পেয়েছে। এবার শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের এসব চরিত্রের জীবন চেতনা নিয়ে নির্মিত হচ্ছে ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ নামের সিনেমা।

ইতোমধ্যে সিনেমাটির শুটিং শুরু হয়েছে। তরুণ নির্মাতা আরিফুর জামান আরিফ পরিচালিত এ সিনেমার নাম ভূমিকায় অভিনয় করছেন জনপ্রিয় অভিনেতা গাজী রাকায়েত। তিনি শরৎচন্দ্রের চরিত্রটি রূপায়ণ করছেন।

গতকাল বৃহস্পতিবার বিএফডিসিতে শুটিং চলাকালে গাজী রাকায়েত জানান, ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ সিনেমা দেখে মানুষ এক টিকিটে পাঁচটি সিনেমা দেখতে পাবেন।

এ প্রসঙ্গে গাজী রাকায়েত বলেন, ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ সিনেমার পরিচালক আরিফকে ধন্যবাদ জানাই আমাকে এত সুন্দর একটা চরিত্র উপহার দেয়ার জন্য। আরিফ দীর্ঘদিন এই সিনেমায় কাজ করানোর জন্য আমার পিছে লেগে ছিল। সিনেমাটিতে শিল্পীদের যে সমন্বয় তিনি করেছেন তা আমার ভালো লেগেছে। একজন অভিনেতা হিসেবে শরৎচন্দ্রের চরিত্রে অভিনয় করতে পারাটা ভাগ্যের ব্যাপার। এটা আমার স্বপ্নের একটি চরিত্র। ফেরদৌস, পপি, আনিসুর রহমান মিলন, মৌসুমী হামিদ, তমা মির্জাসহ প্রতিটি কাস্ট দারুণ মানিয়েছে।’

তিনি আরো বলেন, ‘শুরুতে আমি দ্বিধা-দ্বন্দ্বে ছিলাম কারণ সিনেমাটিতে কাজের জন্য আমাকে লুক পরিবর্তন করতে হবে এটা ভেবে। এতে অভিনয়ের জন্য আমার চুল ছোট করতে হয়েছে। এছাড়াও প্রায় ২৫ দিনের বেশি শিডিউল দিতে হবে। তবে আমি প্রথমদিন শুটিং সেটে এসে অবাক হয়েছি। সুন্দর একটি সেট তৈরি করা হয়েছে। পপির সঙ্গে এটাই আমার প্রথম কাজ। আগে কখনো কাজ করা হয়নি। শুটিংয়ের প্রথম দিন আমি খানিকটা আগেই এসে উপস্থিত হই। এদিন আমার ও পপির শটের মাধ্যমে ক্যামেরা ওপেন হওয়ার কথা ছিল। আমি ভেবেছিলাম পপি হয়তো দেরি করেই আসবেন। কিন্তু না তিনি সঠিক সময়েই শুটিং সেটে এসে উপস্থিত হলেন। পপি পার্বতীর সাজে যখন সেটে হাজির হলেন তখন মনে হলো- আমার কল্পনার সেরা পার্বতী পপি।’

‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ সিনেমার কাহিনি ও সংলাপ লিখেছেন হাশিম আখতার মো. করিম দাদ। পরিচালনার পাশাপাশি এর চিত্রনাট্যও রচনা করেছেন আরিফুর জামান আরিফ। ইভেন্ট প্লাস প্রযোজিত এ সিনেমার শুটিং গত ২২ এপ্রিল থেকে বিএফডিসিতে শুরু হয়েছে।

গাজী রাকায়েত ছাড়াও এতে অভিনয় করছেন পপি, ফেরদৌস, আনিসুর রহমান মিলন, তমা মির্জা, মৌসুমী হামিদ, তামান্না সম্পা, রামেন্দু মজুমদার, রাব্বিসহ অনেকে। সিনেমাটির সংগীত পরিচালক হিসেবে থাকছেন আলী আকরাম শুভ। গানগুলোর কথা লিখেছেন মো. রফিকুজ্জামান।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন