শনিবার, ২১ জুলাই ২০১৮ ০১:৪৫:২৯ এএম

পারল না বাংলাদেশ, তুর্কমিনেস্তান চ্যাম্পিয়ন

খেলাধুলা | শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮ | ০৭:০০:২৩ পিএম

বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবলের প্রথম আসরে কিরগিজস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। এবার সেই কিরগিজস্তান সেমিফাইনাল থেকেই বিদায় নিয়েছে। বাংলাদেশ শিরোপা অক্ষুন্ন রাখার মিশনে ফাইনালে ওঠে। স্বাগতিকদের প্রতিপক্ষ হিসেবে ফাইনালে ওঠে তুর্কমিনেস্তান।

আজ শুক্রবার মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে বাংলাদেশকে ৩-১ সেটে পরাজিত করে বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে তুর্কমিনেস্তান। বাংলাদেশ হয়েছে রানার্স-আপ।

শুক্রবার ছুটির দিন হওয়ায় ক্রীড়ামোদি মানুষের ঢল ছিল মিরপুরের দিকে। ম্যাচ শুরুর আগেই কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায় ইনডোর স্টেডিয়াম। দর্শকদের হর্ষধ্বনি আর করতালির মধ্য দিয়ে খেলা শুরু হয়। প্রথম সেটে তুমুল লড়াই হয় বাংলাদেশ ও তুর্কমিনেস্তানের মধ্যে। কখনো বাংলাদেশ এগিয়ে যায়, কখনো তুর্কমিনেস্তান এগিয়ে যায়। শেষ পর্যন্ত ২৬-২৪ ব্যবধানে প্রথম সেট জিতে নিয়ে দারুণ সূচনা করে বাংলাদেশ।

পরের দুটি সেটে অবশ্য সেই ধারা ধরে রাখতে পারেনি হরিষৎ বিশ্বাস ও তার সতীর্থরা। এই সেটটি তুর্কমিনেস্তান জিতে নেয় ২৫-২০ ব্যবধানে। তৃতীয় সেটে বাংলাদেশের ঘুরে দাঁড়ানোর সুযোগ ছিল। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেনি তারা। এই সেটে বাংলাদেশ হার মানে ২৫-২১ পয়েন্টে। আর চতুর্থ সেটটি তুর্কমিনেস্তান জিতে নেয় ২৫-১৭ পয়েন্টে। পাশাপাশি নিশ্চিত করে বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল টুর্নামেন্টের দ্বিতীয় আসরের শিরোপা।


খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন