মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ ০৯:২৮:৪৯ পিএম

স্ত্রীর পাশে চিরনিদ্রায় শায়িত এম শামসুল ইসলাম

জেলার খবর | মুন্সীগঞ্জ | শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮ | ০৭:৪৯:২০ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য ও সাবেক তথ্যমন্ত্রী এম শামসুল ইসলামের দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার দুপুর ২টা ৪৬ মিনিটে তার চতুর্থ জানাজা নিজ জেলা মুন্সীগঞ্জ সদর উপজেলার রামপাল ইউনিয়নের তিনসিড়ি এলাকার বছিরন নেছা উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

এরপর ৩টা ২০মিনিটে সুখবাসপুর তিনসিড়ি পারিবারিক কবরস্থানে স্ত্রীর কবরের পাশেই তাকে দাফন করা হয়।

এর আগে সকাল ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় জানাজা ও বেলা ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

এম শামসুল ইসলাম (৮৭) বৃহস্পতিবার দুপুর আড়াইটায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেন। তিনি ৫ম থেকে ৮ম জাতীয় সংসদে মুন্সীগঞ্জ-৩ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। এম শামসুল ইসলামের দুই ছেলে রয়েছে। ২০১৬ সালে তার স্ত্রী মারা যান।

বৃহস্পতিবার বাদ মাগরিব গুলশান আজাদ মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে রাতে ইউনাইটেড হাসপাতালের হিমঘরে মরদেহ রাখা হয়। বড় ছেলে সাইফুল ইসলাম বিএনপির থিংক ট্যাঙ্ক সংগঠন হিসেবে পরিচিত ‘জি-নাইন’ এর প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন ও ছোট ছেলে মুনাদির ইসলাম পেশায় ব্যবসায়ী।

জানাজা শেষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা ও জেলা বিএনপির সভাপতি আব্দুল হাই, সদর উপজেলা বিএনপির সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আলী আজগর রিপন মল্লিক প্রমুখ। এছাড়াও ৬ উপজেলার বিভিন্ন সংগঠন ও বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা জানাজা শেষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন