রবিবার, ২০ মে ২০১৮ ০৭:৫৫:০০ পিএম

আগ্রহ হারানোর শীর্ষে ফারইস্ট ফাইন্যান্স

অর্থনীতি | শনিবার, ২৮ এপ্রিল ২০১৮ | ১২:৩২:১০ পিএম

বিগত সপ্তাহে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষস্থান দখল করেছে ফারইস্ট ফাইন্যান্স। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই এর দাম কমেছে। এতে প্রতিষ্ঠানটির শেয়ারের দামে বড় পতন হয়েছে।

আর বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না থাকায় লেনদেন হয়েছে অল্প পরিমাণে। সপ্তাহজুড়ে প্রতিষ্ঠানটির মাত্র ৪১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ফলে প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ৮ লাখ টাকার শেয়ার।

এ সময় ফারইস্ট ফাইন্যান্সের শেয়ারের দাম কমেছে ১ টাকা ৪০ পয়সা (১৪ দশমিক ৮৯ শতাংশ)। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির শেয়ারের দাম দাঁড়িয়েছে ৮ টাকায়। যা তার আগের সপ্তাহ শেষে ছিল ৯ টাকা ৪০ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, ফারইস্ট ফাইন্যান্সের মোট শেয়ারের ৪১ দশমিক ৪৫ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৪০ দশমিক শূন্য ৬ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ১৮ দশমিক ৪৯ শতাংশ শেয়ার।

এদিকে শেষ সপ্তাহে ফারইস্ট ফাইন্যান্সের পরই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষে ছিল অ্যাডভেন্ট ফার্মা। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ১৩ দশমিক ৩৭ শতাংশ। এর পরই রয়েছে তাল্লু স্পিনিং। সপ্তাহজুড়ে এই প্রতিষ্ঠানটির শেয়ারের দাম কমেছে ১৩ দশমিক ২৭ শতাংশ।

এছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা পূবালী ব্যাংকের ১২ দশমিক শূন্য ৬ শতাংশ, ওসমানিয়া গ্লাসের ১০ দশমিক ৯৩ শতাংশ, প্রাইম ব্যাংকের ১০ দশমিক ৭১ শতাংশ, খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিংয়ের ৯ দশমিক ৪৮ শতাংশ, রেনউইক যজ্ঞেশ্বরের ৯ দশমিক ২৭ শতাংশ, সেন্ট্রাল ইন্স্যুরেন্সের ৮ দশমিক ১৯ শতাংশ এবং ডেল্টা লাইফের ৭ দশমিক ৯৫ শতাংশ দাম কমেছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন