বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ ০৮:৪০:৩০ পিএম

ঘুরে দাঁড়ানোর কৌশল জানেন রোহিত!

খেলাধুলা | শনিবার, ২৮ এপ্রিল ২০১৮ | ০৭:০১:১০ পিএম

ডিফেন্ডিং চ্যাম্পিয়নের তকমা নিয়ে চলতি আসরের আইপিএল খেলতে আসে মুম্বাই ইন্ডিয়ান্স; কিন্তু টুর্নামেন্ট শুরুর পর থেকে চ্যাম্পিয়নের ছিটেফোঁটাও দেখা যায়নি দলটির মাঠের খেলায়। ৬ ম্যাচ শেষে মাত্র ১টিতে জিতেছে, ৫টিতে হেরে রয়েছে পয়েন্ট টেবিলের একেবারে তলানিতে। তবে মুম্বাই অধিনায়ক রোহিত শর্মার জানা আছে কীভাবে ঘুরে দাঁড়াতে পারে তার দল।

শনিবার চেন্নাইয়ের ঘরের মাঠে খেলতে নামবে মুম্বাই ইন্ডিয়ান্স। আসরের উদ্বোধনী ম্যাচে ঘরের মাঠে একই দলের বিপক্ষে ম্যাচের শেষ ওভারে হেরেছিল তারা। তাই ফিরতি লেগের ম্যাচে প্রতিশোধ নেয়ার পালা মুম্বাইয়ের। এছাড়াও টুর্নামেন্টে নিজেদের আশা বাঁচিয়ে রাখতে চেন্নাইয়ের বিপক্ষে জয়টা বড্ড প্রয়োজন তাদের।

ম্যাচের আগে মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা জানিয়েছেন, কীভাবে তারা ফিরতে পারে জয়ের পথে। তিনি বলেন, ‘আমরা যদি আমাদের সামর্থ্যের দশ ভাগও মাঠের খেলায় দেখাতে পারি, তাহলে কাঙ্ক্ষিত ফলাফল (জয়) পেয়ে যাবো। দল হিসেবে খেলতে হবে আমাদের এবং বড় লক্ষ্য তাড়া না করে, ম্যাচ বাই ম্যাচ তাকানো উচিৎ। এমতাবস্থায় আমাদের বেসিক জিনিসগুলো ঠিক রাখতে হবে এবং সঠিক পরিস্থিতিতে সঠিক সিদ্ধান্ত নিতে হবে।’

টুর্নামেন্টে এরই মধ্যে ৫টি ম্যাচ হারলেও, প্রায় সবক’টিতেই লড়াই করেছে মুম্বাই; কিন্তু আসেনি কাঙ্ক্ষিত জয়। তবু দমে যাচ্ছে না মুম্বাই ইন্ডিয়ান্স। অধিনায়ক রোহিত জানিয়েছেন, শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করে যাবে তার দল। তিনি বলেন, ‘এখান থেকে আমাদের শেষ ম্যাচ পর্যন্ত লড়াই করার মানসিকতা রাখতে হবে। হারার আগেই সব শেষ, ধরা যাবে না। আমাদের নির্ভিক ক্রিকেট খেলতে হবে। আমরা যদি সাহসী ক্রিকেট খেলতে পারি, তবেই নিজেদের সেরাটা বেরিয়ে আসবে। আমি দলের প্রত্যকের কাছে এটিই আশা করছি।’

পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শুরু হবে মুম্বাই ইন্ডিয়ান বনাম চেন্নাই সুপার কিংসের মধ্যকার ম্যাচটি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন